ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

পুরুষ নির্যাতন প্রতিরোধ আইনের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
পুরুষ নির্যাতন প্রতিরোধ আইনের দাবি

ঢাকা: নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ আইনের মতো পুরুষ নির্যাতন প্রতিরোধ আইনের দাবি জানিয়েছে জাতীয় পুরুষ নির্যাতন প্রতিরোধ ফাউন্ডেশন। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় পুরুষ নির্যাতন প্রতিরোধ ফাউন্ডেশন আয়োজিত মানববন্ধনে এই দাবি জানান সংগঠনটির নেতারা।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে বিবাহিত পুরুষদের ৭৫ শতাংশ মানসিক নির্যাতনের শিকার। কিন্তু সামাজিকতা ও লজ্জার কারণে অনেক পুরুষ বিষয়টি প্রকাশ করতে চায় না। কিছু অসৎ নারী অর্থের লোভে একের পর এক বিয়ে করে এবং পরবর্তীতে মিথ্যা অজুহাতে বিবাহবিচ্ছেদ করে পুরুষদের কাছ থেকে দেনমোহর ও খোরপোষের টাকা নিচ্ছে। বহু পুরুষ আছে যারা নিরপরাধ হয়েও এই ধরনের বিবাহ বাণিজ্যের কারণে অপরাধী সাব্যস্ত হচ্ছেন।

দেশে পুরুষ নির্যাতন বেড়েই চলেছে উল্লেখ করে তারা আরও বলেন, এ বিষয়ে কোনো আইন না থাকায় নির্যাতিত পুরুষদের তা মুখ বুঝে সহ্য করতে হচ্ছে। লুকিয়ে কান্না করা ছাড়া তাদের আর কিছু করার নেই৷

তাই নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ আইনের মতো পুরুষ নির্যাতন প্রতিরোধ আইনের জোর দাবি জানান তারা।

এ সময় মানববন্ধন উপস্থিত ছিলেন জাতীয় পুরুষ নির্যাতন প্রতিরোধ ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা অ্যাড. কাজী ইলিয়াসুর রহমান, অ্যাড. সঞ্চিতা রানী পাল, মো. ইয়াছিন, হৃদয় ইসলাম চুন্নু, মো. খলিলুর রহমান, নুসরাত জাহান মীম, মহাসচিব মো. খলিলুর রহমান হাওলাদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি, ২৪, ২০২৩
এসসি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।