ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

টানা দেড় মাস জামাতে নামাজ, ১৪ কিশোরকে সাইকেল উপহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
টানা দেড় মাস জামাতে নামাজ, ১৪ কিশোরকে সাইকেল উপহার

সাতক্ষীরা: সাতক্ষীরার শ্যামনগরে টানা ৪৫ দিন জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করায় ১৪ কিশোরকে বাইসাইকেল উপহার দেওয়া হয়েছে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) জুম্মার নামাজের পর খাগড়াদানা কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে তাদের হাতে পুরস্কারের বাইসাইকেল হস্তান্তর করা হয়।

তাদের পুরস্কৃত করার এ অভিনব উদ্যোগটি নেয় শ্যামনগর সদর ইউনিয়নের (শ্যামনগর পৌরসভাধীন) খাগড়াদানা কেন্দ্রীয় জামে মসজিদ। শিশু-কিশোরদের মুঠোফোনে আসক্তি কমিয়ে নামাজে আগ্রহী ও মসজিদমুখী করতে এমন উদ্যোগ নেওয়া হয় বলে জানান আয়োজকরা।

খাগড়াদানা গ্রামের নাম প্রকাশে অনিচ্ছুক এক যুবকের সহযোগিতায় নিয়মিত নামাজ আদায়কারী ১৪ কিশোরকে এসব সাইকেল উপহার দেওয়া হয়।

পুরস্কার দেওয়ার সময় শ্যামনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক সাঈদ উজ-জামান সাঈদ, মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য মো. আজিজুর রহমান আজিবর, মসজিদ কমিটির প্রধান উপদেষ্টা মাষ্টার আব্দুল লতিফ ও গ্রামবাসী সেখানে উপস্থিত ছিলেন।

খাগড়াদানা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা ইয়াসিন আলী জানান, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত টানা ৪৫ দিন নামাজ আদায়ের কর্মসূচি নেওয়া হয়। এতে খাগড়াদানা গ্রামের ১৬ জন কিশোর-যুবক অংশ নেয়। এর মধ্যে টানা ২২৫ ওয়াক্ত তাকবিরে উলার সঙ্গে পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে এসে আদায় করতে সক্ষম হয়েছে ১৪ কিশোর। ২২৫ ওয়াক্ত নামাজ আদায়কারী এসব কিশোরকে সাইকেল উপহার দেওয়া হয়।

সাইকেল পুরস্কার পাওয়া কিশোর মো. ইব্রাহিম খলিল বলে, ৪৫ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় এখন মোটামুটি অভ্যস্ত হয়ে গেছি। শুধু পুরস্কার পাওয়ার আশায় নয়, মুসলমান হিসেবে পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে হবে। জীবনের বাকি সময় যেন জামাতে নামাজ পড়তে পারি, সে জন্য সবার কাছে দোয়া চাই।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক সাঈদ উজ-জামান সাঈদ বলেন, পাঁচ ওয়াক্ত নামাজ আদায়কারীদের আল্লাহ পুরস্কৃত করবেন। নাম প্রকাশে অনিচ্ছুক যে যুবক শিশু-কিশোরদের নামাজে আগ্রহী করতে এ উদ্যোগ নিয়েছেন, তার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা। শুধু খাগড়াদানা গ্রাম নয়, আশপাশের অন্যান্য গ্রাম ও শহরে এটা ছড়িয়ে যাক। তাতে কোমলমতি শিশু-কিশোরেরা মুঠোফোন ও অন্যান্য আসক্তি থেকে দূরে থাকবে।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।