ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২০ লাখ টাকার গ্যাস সিলিন্ডারসহ কার্গো-ট্রাক উধাও!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
২০ লাখ টাকার গ্যাস সিলিন্ডারসহ কার্গো-ট্রাক উধাও!

বাগেরহাট: বাগেরহাটের ফকিরহাটের শিউলি পাম্প থেকে গ্যাস ভর্তি ৬৪৪টি সিলিন্ডারসহ একটি কার্গো ট্রাক উধাও হওয়ার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে ট্রাকটি আর খুঁজে পাওয়া যাচ্ছে না।

 

গ্যাসভর্তি ৬৪৪টি সিলিন্ডারের মূল্য প্রায় ২০ লাখ টাকা দাবি ডিলার জহিরুল ইসলাম শাওনের।

এ ঘটনায় ওই রাতেই ট্রাক মালিক মো. কামরুল ইসলাম ফকিরহাট থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।  

এদিকে, নিখোঁজ ট্রাকটি কুমিল্লার দাউদকান্দি এলাকায় পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেছে বলে জানিয়েছে ফকিরহাট থানা পুলিশ। অশোক লেইল্যান্ডের কার্গো মডেলের নিখোঁজ ট্রাকটির নিবন্ধন নং খুলনা মেট্রো-ট-১১-১৯৫৩।

ট্রাকের মালিক মো. কামরুল ইসলাম ফকিরহাট উপজেলার জয়পুর গ্রামের বাসিন্দা। ট্রাকে থাকা গ্যাসভর্তি সিলিন্ডারগুলো ব্রাহ্মণবাড়িয়া এলাকার গ্যাসের ডিলার ব্যবসায়ী জহিরুল ইসলাম শাওনের গোডাউনে যাওয়ার কথা ছিল।

সাধারণ ডায়েরি সূত্রে জানা যায়, গত ১৯ ফেব্রুয়ারি রাতে ট্রাক চালক মো. আসাদ শেখ ও সহযোগী রবিউল ইসলাম মোংলার বেক্সিমকো গ্যাস প্লান্ট থেকে গ্যাসভর্তি ৬৪৪টি সিলিন্ডার নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার উদ্দেশ্যে রওনা দেন। ওই রাতে (১৯ ফেব্রুয়ারি) ফকিরহাট উপজেলার শিউলি পাম্পে ট্রাকটি রেখে তারা পার্শ্ববর্তী এলাকায় নিজের বাড়িতে চলে যান। পরবর্তীতে ২৩ ফেব্রুয়ারি সন্ধ্যা থেকে ট্রাকটি আর পাওয়া যায়নি।

ট্রাক চালক আসাদ শেখের সহযোগী রবিউল ইসলাম বলেন, সর্বশেষ ২১ ফেব্রুয়ারিও আমি এসে ট্রাক দেখে গেছি। কিন্তু পরে আর পাইনি। শুনেছি দাউদকান্দি রয়েছে, আমরা সেখানে যাচ্ছি।

ট্রাক চালক মো. আসাদ শেখ বলেন, দুই-তিন বছর ধরে মোংলা থেকে ব্রাহ্মণবাড়িয়া এলাকায় এভাবেই গ্যাস নিয়ে যাচ্ছি। কখনও এমন ঘটনা ঘটেনি। এবার কী হলো জানিনা।

এতো টাকার গ্যাস-সিলিন্ডার বোঝাই ট্রাক এভাবে কেন ফেলে রাখলেন? এমন প্রশ্নের জবাবে চালকের সহযোগী রবিউল ইসলাম বলেন, শুধু আমরা না, পণ্য বোঝাই ট্রাকসহ বিভিন্ন যানবাহন এভাবে পাম্পে রেখে যায় চালকরা। পরে আবার সময়মত এই যানবাহন নিয়ে যায় সবাই। এতে কোনো সমস্যা হয় না।

গ্যাস-সিলিন্ডারের ডিলার ব্যবসায়ী জহিরুল ইসলাম শাওন বলেন, অনেকদিন ধরে এরা আমার গ্যাস-সিলিন্ডার মোংলা থেকে ব্রাহ্মণবাড়িয়া পৌঁছে দেয়। এই ট্রাকে প্রায় ২০ লাখ টাকার গ্যাসসহ সিলিন্ডার ছিল। এই গ্যাস একসঙ্গে চুরি করে বিক্রি করা খুবই কঠিন ব্যাপার। বেক্সিমকোর ডিলাররা না ক্রয় করলে কোনো সাধারণ মানুষের পক্ষে ক্রয় করা সম্ভব না। শুনেছি, ট্রাকের খোঁজ পাওয়া গেছে দাউদকান্দি এলাকায়। দেখা যাক কী হয়।

শিউলি পেট্রোল পাম্পের মালিক মো. দেলোয়ার হোসেন বলেন, যতদূর জানি, ট্রাকটি রাস্তার দিকে মুখ করা ছিল। এতো টাকার ট্রাক ও গ্যাস ভর্তি সিলিন্ডার এভাবে রাখা ঠিক হয়নি। এর মধ্যে অন্য কোনো ষড়যন্ত্র থাকতে পারে।  

আরও সতর্ক হয়ে পাহারা দেওয়া উচিৎ ছিল বলেও দাবি করেন তিনি।

ফকিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলিমুজ্জামান বলেন, ট্রাকটির সন্ধান পাওয়া গেছে। দাউদকান্দি এলাকায় লোক পাঠানো হয়েছে। ট্রাকটি হাতে আসলে বোঝা যাবে গ্যাস সিলিন্ডারগুলোর কী হয়েছে। ট্রাকটি পাওয়ার পরে প্রয়োজন অনুযায়ী অভিযান চালানো হবে।

বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।