ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিবপুরে উপজেলা চেয়ারম্যানকে গুলির ঘটনায় আটক ৪ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
শিবপুরে উপজেলা চেয়ারম্যানকে গুলির ঘটনায় আটক ৪  উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খানকে গুলি করার প্রতিবাদে সমাবেশ হয়েছে

নরসিংদী: নরসিংদীর শিবপুরে বাড়িতে ঢুকে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খানকে গুলি করার ঘটনায় জড়িত সন্দেহে চারজনকে আটক করেছে পুলিশ।  

শিবপুর থানা পুলিশ, পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ও ঢাকা মহানগর পুলিশ শনিবার (২৫ ফেব্রুয়ারি) দিনগত রাতে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের আটক করে।

 

শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন। তবে এ ঘটনায় এখনো থানায় মামলা দায়ের করা হয়নি।

সন্দেহভাজন হিসেবে আটক ব্যক্তিরা হলেন- শিবপুর উপজেলার পুটিয়া কামারগাঁওয়ের ফরিদ সরকার (৬৩), উপজেলার সৈয়দ নগর গ্রামের রোকন উদ্দিনের ছেলে সাব্বির (৩২), একই গ্রামের আয়েছ আলীর মনসুর আহমেদ রানা (৪৩) ও কামারগাঁওয়ের আব্দুল মোমেন মোল্লা (৫৯)।

শিবপুর থানার ওসি ফিরোজ তালুকদার বলেন, ঘটনার পর থেকে শিবপুর থানা পুলিশ, ডিবি পুলিশ ও ঢাকা মহানগর পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের যৌথ প্রচেষ্টায় বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে সন্দেহভাজন চারজনকে আটক করা হয়েছে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পালপাড়া বাজার রোডের পাশের একটি নির্জন বাড়িতে অভিযান চালিয়ে হামলার সময় ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করা হয়েছে। এ পর্যন্ত থানায় অভিযোগ দায়ের করা হয়নি। আমরা আহত উপজেলা চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছি, অপারেশনের পর রাতে তার জ্ঞান ফিরেছে। তিনি সুস্থ হলে পরিবারের সদস্যরা অভিযোগ দায়ের করবেন।
 
এদিকে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খানকে সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সংসদ। রোববার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে এ বিক্ষোভ সমাবেশ করা হয়। এসময় দ্রুত সন্ত্রাসীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানান বক্তারা।

সমাবেশে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মহসিন নাজিরের সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামসুল আলম রাখিল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বুলু মাস্টার, ডেপুটি কমান্ডার মোতালিব খান, স্থানীয় বীর মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

এর আগে শনিবার ভোরে উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খান ফজরের নামাজ আদায় করতে বাড়ি থেকে বের হয়ে মসজিদে যান। নামাজ আদায় করে শিবপুর বাজারস্থ বাড়িতে ফিরলে তিনজন লোক মসজিদের অনুদানের ব্যাপারে কথা বলতে তার কাছে আসেন। এসময় তাদের অফিসে বসিয়ে আপ্যায়নের জন্য ভেতরে যাওয়ার সময় পেছন থেকে তাকে লক্ষ্য করে পর পর দুটি গুলি ছোড়েন আগন্তুকরা। এতে তার পিঠে গুলি লাগে। এ অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।