ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

মেহেরপুরে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
মেহেরপুরে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

মেহেরপুর: মেহেরপুরে জাতীয় পরিসংখ্যান দিবস উপলক্ষে আলোচনা সভা, র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৭ ফেব্রুয়ারি) সকালে মেহেরপুর জেলা প্রশাসন ও জেলা পরিসংখ্যান অফিসের উদ্যোগে এ আয়োজন করা হয়।

পরে মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে “পরিসংখ্যান ব্যবস্থার উন্নয়ন, স্মার্ট বাংলাদেশ গঠন” শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়।

মেহেরপুর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) লিংকন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায়  প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান। সভায় স্বাগত বক্তব্য দেন, জেলা পরিসংখ্যান কর্মকর্তা বছির উদ্দিন।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের মেহেরপুর জেলার সভাপতি প্রফেসর হাসানুজ্জামান মালেক, মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাশ্বত নিপন চক্রবর্তী।

এর আগে জাতীয় পরিসংখ্যান দিবস উপলক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) লিংকন বিশ্বাসের নেতৃত্বে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিতে অন্যান্যদের মধ্যে জেলা পরিসংখ্যান কর্মকর্তা বছির উদ্দিন, জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ ওয়ালীউল্লাহ, ইসলামিক ফাউন্ডেশনের উপ—পরিচালক এ জে এম সিরাজুম মুনির, বিআরডিবির উপ-পরিচালক জাকিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমির সামনে থেকে র‌্যালিটি শুরু করে মেহেরপুর শহরের প্রধান সড়ক হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্বরে শান্তির প্রতীক পায়রা ওড়ানো হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।