ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পরিবার নিয়ে সুন্দরবন দেখলেন ৭ দেশের সেনা কর্মকর্তারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
পরিবার নিয়ে সুন্দরবন দেখলেন ৭ দেশের সেনা কর্মকর্তারা

বাগেরহাট: সুন্দরবন ঘুরে গেলেন ভারত, মিয়ানমার, অস্ট্রেলিয়াসহ ৭ দেশের সামরিক কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যরা। সোমবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বার্ষিক কর্মসূচির অংশ হিসেবে বিলাসবহুল প্রমোদতরি সানওয়ে ক্রুজে করে প্রতিনিধি দলটি সুন্দরবন পূর্ব বিভাগের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রে পৌঁছান।

পরে কিছুক্ষণ ঘুরে তারা সুন্দরবন ত্যাগ করেন। করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

এই সামরিক প্রতিনিধি দলে ছিলেন- বাংলাদেশ বিমান বাহিনীর এয়ার কমডোর রাফি, ভারতের ব্রিগেডিয়ার জেনারেল মানমতি সিং সাবারওয়াল, স্কোয়াড্রন লিডার অমিতোষ শর্মা, মিয়ানমারের ব্রিগেডিয়ার জেনারেল সোয়ে নিয়াত, অস্ট্রেলিয়ার লে. কর্নেল জন ডেম্পসি, ফিলিস্তিনের কর্নেল মাহমুদ এম জে শারাওনাহ, তুরস্কের কর্নেল এরদাল সাহিন ও পাকিস্তানের ব্রি.জেনারেল আলী এজাজ ও তাদের পরিবারের সদস্যরা।

করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবির বলেন, বেলা ১১টার দিকে প্রমোদতরি সানওয়ে ক্রুজে করে প্রতিনিধি দলটি করমজলে আসেন। আমরা তাদেরকে স্বাগত জানিয়েছি। তারা করমজলের বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রসহ নানা স্থাপনা ও সুন্দরবনের সৌন্দর্য উপভোগ করে চলে গেছেন।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।