ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হেলথ ইন্স্যুরেন্স চালু করা প্রয়োজন: প্রাথমিক ও গণশিক্ষা উপদেষ্টা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
হেলথ ইন্স্যুরেন্স চালু করা প্রয়োজন: প্রাথমিক ও গণশিক্ষা উপদেষ্টা

ঢাকা: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপদেষ্টা অধ্যাপক ডা. বিধান রঞ্জন রায় পোদ্দার বলেছেন, হেলথ সার্ভিস ডেভেলপমেন্ট এর জন্য হেলথ ইন্স্যুরেন্স চালু করা প্রয়োজন। ক্যান্সারের চিকিৎসার ক্ষেত্রে মানসিক প্রশান্তি একটি বড় বিষয়।

সে লক্ষ্যে ক্যান্সার চিকিৎসায় মানসিক স্বাস্থ্যসেবার প্রয়োজনীয়তা অপরিহার্য।

সোমবার (১৪ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিতে গণস্বাস্থ্য নগর কেন্দ্র হাসপাতালে 'ক্যান্সার চিকিৎসায় মানসিক স্বাস্থ্যসেবার প্রয়োজনীয়তা ও করণীয়: প্রেক্ষিত বাংলাদেশ বিষয়ক' সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন ‍তিনি।

উপদেষ্টা বলেন, ক্যান্সার চিকিৎসার খরচ কষ্টদায়ক। আমাদের দেশে স্বাস্থ্যনীতি আছে। কিন্তু স্বাস্থ্য খাতে বরাদ্দ অনেক কম। স্বাস্থ্য ও শিক্ষা খাতে বরাদ্দ বাড়াতে গণসচেতনতা তৈরি করতে হবে। সুস্বাস্থ্যের অধিকারী মানুষ দেশের বড় সম্পদ।

সিসিসিএফ এর সভাপতি রোকশানা আফরোজ অনুষ্ঠানে সভাপতিত্ব এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন। আরও বক্তব্য দেন- প্রফেসর ডা. শুভাগত চৌধুরী, ডা. হালিদা খানুম আক্তার, অধ্যাপক ডা. হাবিবুল্লাহ তালুকদার রাসকিন, ডা. মাহমুদুর রহমান, ডা. ফরহাদ, ডা. সেলিনা বিনতে শহীদ, ডা. সাইদুজ্জামান অপু, ডা. মো. ফয়সাল, মেডিকেল শিক্ষার্থী ইন্তেখাব আহমেদ সাকিব, সিসিসিএফের সাধারণ সম্পাদক জাহান-ই-গুলশান শাপলা ও সদস্য সিফাত আরেফিন প্রতীক।

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২৪ উদ্‌যাপনের অংশ হিসেবে সেন্টার ফর ক্যান্সার কেয়ার ফাউন্ডেশন (সিসিসিএফ) এ সেমিনারের আয়োজন করে।

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
এমআইএইচ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।