ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেহেরপুরে থানা চত্বরে বোমা বিস্ফোরণ, দুই শিশু আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
মেহেরপুরে থানা চত্বরে বোমা বিস্ফোরণ, দুই শিশু আহত

মেহেরপুর: মেহেরপুর সদর থানা চত্বরে বোমা বিস্ফোরণে দুই শিশু আহত হয়েছে।  মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) পৌনে ১১টার দিকে থানা চত্বর জামে মসজিদের পাশে ইটের ওপর বোমা রেখে আরেকটা ইট দিয়ে আঘাত করতেই প্রকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে।

আহতরা হলো- মেহেরপুর শহরের থানাপাড়া এলাকার নাছিম আলীর ছেলে সাইদ হোসেন ও গোভিপুর গ্রামের আনারুল ইসলামের ছেলে রুবেল হোসেন।  

আহতদের মধ্যে সাইদ হোসেন কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ও রুবেল হোসেনকে মেহেরপুর ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মেহেরপুর ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক অমৃত সরকার আহত দুই শিশুকে প্রাথমিক চিকিৎসা দেন। তিনি বলেন, আহতদের মধ্যে সাইদের ডান হাত ঝলসে গেছে। এছাড়া রুবেলের হাত ও পা ক্ষত হয়েছে। সাইদের অবস্থা গুরুতর হওয়ায় তাকে কুষ্টিয়া মেডিকেল কলেজে রেফার্ড করা হয়েছে।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মইনুল হোসেন বলেন, পাড়ার ছোট ছোট শিশুরা প্রতিদিনই থানা চত্বরের মাঠে খেলা করে। আজ সকাল ১০টার দিকে ওই শিশু দুটি কৌটাতে লাল স্কচটেপ মোড়ানো একটি বোমা না বুঝেই ইটের ওপর রেখে আরেকটা ইট দিয়ে বারি দেয়। ইটের প্রথম আঘাতে কিছু না হলেও দ্বিতীয় আঘাতে প্রচণ্ড শব্দে বোমাটি ফেটে যায়। এসময় ওই শিশু দুটি আহত হয়।  

তিনি আরও বলেন, শিশু দুটির চিকিৎসার খোঁজ খবর রাখা হচ্ছে। বর্তমানে তারা আশঙ্কামুক্ত। কীভাবে তারা বোমাটি পেল সে ব্যাপারে তদন্ত চলছে। তদন্তের পর পুরো ঘটনা বলা যাবে।

মেহেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) আজমল হোসাইন বলেন, শিশুরা থানা চত্বরে খেলতে গিয়ে পরিত্যক্ত অবস্থায় বোমাটি দেখতে পেয়ে সেটা কী তা জানার জন্য ইটের ওপর রেখে ভাঙার চেষ্টা করলে এই বিস্ফোরণ ঘটে। তিনি বলেন ইতোমধ্যে আলামত সংগ্রহ করা হয়েছে তদন্ত সাপেক্ষে বিস্তারিত জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad