ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

স্মার্ট বাংলাদেশের গণমাধ্যমকর্মীরা হবে স্মার্ট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
স্মার্ট বাংলাদেশের গণমাধ্যমকর্মীরা হবে স্মার্ট

পটুয়াখালী: বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেছেন, স্মার্ট বাংলাদেশে স্মার্ট গণমাধ্যমকর্মী তৈরিতে কাজ করছে বাংলাদেশ প্রেস কাউন্সিল।  

বঙ্গবন্ধু ১৯৭৪ সালে যে আইনের মাধ্যমে প্রেস কাউন্সিল গঠন করেছিলেন, সে আইনের মূল উদ্দেশ্য ছিল স্মার্ট গণমাধ্যম।

যেখানে গণমাধ্যমকর্মীদের থাকবে স্বচ্ছতা ও জবাবদিহিতা পাশাপাশি তাদের অধিকার ও সুরক্ষা নিশ্চিত করবে।
আমরা বাস্তবতার সঙ্গে মিল রেখে প্রেস কাউন্সিল আইন সংশোধনের মাধ্যমে স্মার্ট বাংলাদেশের গণমাধ্যমকর্মীদের ডিজিটাল ডাটাবেইজ করতে কাজ করছি। যার সব কিছু থাকবে অনলাইনে।

তিনি আরও বলেন, আন্তর্জাতিক পরিমণ্ডলে কথা বলতে আমাদের গর্বে বুক ফুলে ওঠে। এই অঞ্চলের পুরানা এবং প্রথম প্রেস কাউন্সিল হলো বাংলাদেশ প্রেস কাউন্সিল।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পটুয়াখালী জেলা প্রেসক্লাব মিলনায়তনে "স্মার্ট বাংলাদেশের গণমাধ্যম" শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম একথা বলেন।

পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম ও পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম।

এসময় আরও বক্তব্য দেন পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সহসভাপতি কাইয়ুম উদ্দিন জুয়েল, দপ্তর সম্পাদক ও বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি জহিরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, মার্চ ০১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।