ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

অসহায় সেই চাঁন মিয়া পেলেন নতুন ভ্যান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
অসহায় সেই চাঁন মিয়া পেলেন নতুন ভ্যান চাঁন মিয়াকে নতুন ভ্যান হস্তান্তর করছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমরা করবো জয়’

ফরিদপুর: ভ্যান হারিয়ে পুরোপুরি বেকার ও অসহায় হয়ে পড়া সেই ভ্যান চালক চাঁন মিয়া পেলেন নতুন ভ্যান। ফরিদপুরের স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমরা করবো জয়’ তাকে নতুন একটি ভ্যান বানিয়ে দিয়েছেন।

রোববার (০৫ মার্চ) বেলা ১১টার দিকে ফরিদপুর প্রেসক্লাব চত্বরে ওই ভ্যান হস্তান্তর করা হয়।  

জানা গেছে, ভাঙ্গা উপজেলার আজিমনগর ইউনিয়নের ব্রাহ্মণপাড়া গ্রামের বাসিন্দা ভ্যানচালক চাঁন মিয়া (৩৮) এর ভ্যানটি চুরি হয় ৪ মাস আগে। এর পর পুরো বেকার ও অসহায় হয়ে পড়েন চাঁন মিয়া। ১ ছেলে ও ২ মেয়ে আর স্ত্রী নিয়ে ৩ বেলা খাবার জুটানো কষ্ট হয়ে যায় তার। স্থানীয় বাসিন্দারা কিছু সাহায্য তুলে দেন যা দিয়ে বাজার-ঘাট করে সংসার চালিয়েছেন এতদিন। বিষয়টি স্থানীয় কয়েকজন ফরিদপুরের স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমরা করবো জয়’ এর নজরে আনলে তাকে নতুন ভ্যান দেয়ার উদ্যোগ নেয় সংগঠনটি।

নতুন ভ্যান পেয়ে চাঁন মিয়া জানান, "আমি যে কত খুশি তা বলে আপনাদের বুঝাতে পারবো না। আমি বাচ্চাদের নিয়ে খেয়ে না খেয়ে দিন পার করছিলাম। শারীরিক সমস্যার কারণে আমি মাঠে ঘাটে কাজ করতে পারি না, এই ভ্যান চালানোই আমার পেশা। এখন আমি আবার এই ভ্যান চালিয়ে বাল বাচ্চা নিয়ে খেয়ে পরে বাঁচতে পারবো। "

"আমরা করবো জয়" এর সভাপতি ডা. আহমেদ সৌরভ জানান, "আমরা এর আগে ১৪ জনকে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছি। চাঁন মিয়া ১৫ তম ব্যাক্তি যাকে আমরা কর্মসংস্থানের ব্যবস্থা করে দিচ্ছি। মোট ৫১ হাজার টাকা ব্যয়ে তাকে একটি অটো ভ্যান দেয়া হয়েছে। এই টাকার পুরোটাই আমাদের সংগঠনের সদস্য ও শুভাকাঙ্খী সদস্যদের দেয়া। এখানে সরকারী বা বেসরকারী কোন প্রতিষ্ঠানের সহায়তা নেই। "

ভ্যান হস্তান্তরের সময় আরও উপস্থিত ছিলেন, ফরিদপুর পৌরসভার কাউন্সিলর সৈয়দ আলাওল হোসেন তনু, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক তমিজউদ্দিন তাজ, বর্তমান সহ-সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম হিমেল, আমরা করবো জয় এর সভাপতি আহমেদ সৌরভ, সাধারণ সম্পাদক মো. শরীফ খান, সদস্য মহুয়া ইসলাম ও সাকিব।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।