ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিদ্রোহী প্রার্থী হওয়ায় আ.লীগ থেকে বহিষ্কার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
বিদ্রোহী প্রার্থী হওয়ায় আ.লীগ থেকে বহিষ্কার  বহিষ্কৃত আ.লীগ নেতা সাহেদ আলী মনু

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর আলগী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহেদ আলী মনুকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে।  

তিনি ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হয়েছেন।

তার প্রতীক আনারস।  

রোববার (৫ মার্চ) উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবদুল ওয়াহেদ মুরাদ এবং সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।  

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আগামী ১৬ মার্চ রামগতির চর আলগী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে জাকির হোসেন চৌধুরীকে মনোনয়ন দেওয়া হয়েছে। কিন্তু দলের সিদ্ধান্তের বাহিরে গিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহেদ আলী মনু স্বতন্ত্র হিসেবে প্রার্থী হয়েছেন। দলীয় প্রার্থীর বিরুদ্ধে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় তিনি দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। তাই গত শনিবার (৪ মার্চ) উপজেলা আওয়ামী লীগের সিদ্ধান্তক্রমে গঠনতন্ত্রের ৪৭(১১) ধারা অনুযায়ী তাকে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কার করা হলো।  

বহিষ্কার নয়, তিনি নিজেই পদ থেকে অব্যাহতি নিয়েছেন বলে জানিয়েছেন সাহেদ আলী মনু

বহিষ্কৃত এ নেতা বলেন, আওয়ামী লীগের সহযোগী সংগঠন থেকে শুরু করে ২৫ বছর দল করে ১৫ বছর এই পদে দায়িত্ব পালন করেছি। তবুও দলের অনিয়ম ও সুষ্ঠু বিচার না পাওয়ায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে নিজেই অব্যাহতি নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করি। গত ১৯ ফেব্রুয়ারি আমি উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক বরাবর লিখিত পদত্যাগপত্র দিয়েছি। এছাড় জনগণের উপর আস্থা রেখে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইউনিয়ন নির্বাচনে অংশগ্রহণ করেছি।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৩
এসএএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।