ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বৃদ্ধের গলায় জুতার মালা পরিয়ে গ্রাম ঘোরালেন গ্রামবাসী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
বৃদ্ধের গলায় জুতার মালা পরিয়ে গ্রাম ঘোরালেন গ্রামবাসী

ফরিদপুর: পাঁচ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে এক বৃদ্ধের গলায় জুতার মালা পরিয়ে সারা গ্রাম ঘোরানোর ঘটনা ঘটেছে ফরিদপুরে। জুতার মালা পরিয়ে তাকে গাছের সঙ্গে বেঁধেও রাখা হয়।

শনিবার (৪ মার্চ) জেলার মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের ডুমাইন গ্রামে এ ঘটনা ঘটে। ওই বৃদ্ধের নাম বাবু শিকদার (৭০)। এ ঘটনায় ওই গ্রামে তোলপাড় সৃষ্টি হয়েছে।

রোববার (০৫ মার্চ) সন্ধ্যায় ডুমাইন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শাহ মুহাম্মদ তপন বাংলানিউজকে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, শনিবার বিকেলে পাঁচ বছরের কন্যাশিশুকে বিস্কুটের লোভ দেখিয়ে ধর্ষণ চেষ্টা চালায় ওই বৃদ্ধ বাবু শিকদার। এসময় শিশুটি চিৎকার করলে স্থানীয়রা বাবু শিকদারকে হাতেনাতে ধরে ফেলেন। পরবর্তীতে তাকে জুতার মালা পরিয়ে গ্রাম ঘোরায় গ্রামবাসী। পরে রাতে ডুমাইন ইউনিয়ন পরিষদে সালিশের মাধ্যমে বাবু শিকদারের কাছে থেকে মুচলেকা নেওয়া হয়। এক সপ্তাহের মধ্যে তাকে গ্রাম ছেড়ে অন্যত্র চলে যেতে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।  

ভবিষ্যতে এমন অপরাধ যে আর না করে সেজন্য এই কঠিন শাস্তির ব্যবস্থা বলে জানিয়েছেন সালিশকারীরা।

এ বিষয়ে ডুমাইন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শাহ মুহাম্মদ তপন বাংলানিউজকে বলেন, ওই বৃদ্ধ এর আগেও দুই-তিনবার এরকম ঘটনা ঘটিয়েছেন। কিন্তু ওই বৃদ্ধের বয়সের চিন্তা করে আইনের দ্বারস্থ হইনি আমরা। তাকে লঘু শাস্তি দিয়েছি। ওই বৃদ্ধকে তিরস্কার করে ও মুচলেকা নিয়ে তার ছেলের জিম্মায় দেওয়া হয়েছে।

 বৃদ্ধের গলায় জুতা পরানোর ব্যাপারে তিনি বলেন, সালিশের আগেই উত্তেজিত জনতা তাকে জুতা পরিয়ে ছবি তুলে রাখে। তজুতা পরানোর সঙ্গে আমি জড়িত নই।

এ ব্যাপারে মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, এখন পর্যন্ত ওই পরিবারে পক্ষ থেকে কেউ থানায় অভিযোগ দেয়নি, মৌখিকভাবেও  জানায়নি। ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে কেউ অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।