ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সায়েন্সল্যাব মোড়ের বিস্ফোরণে আহত ঢাবি ছাত্রের অস্ত্রোপচার সম্পন্ন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
সায়েন্সল্যাব মোড়ের বিস্ফোরণে আহত ঢাবি ছাত্রের অস্ত্রোপচার সম্পন্ন

ঢাকা: রাজধানীর সায়েন্সল্যাব মোড়ে তিনতলা ভবনে বিস্ফোরণে সময় রাস্তায় থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র নরুনবীর মাথায় অস্ত্রোপচার শেষে তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।  

সোমবার (৬ মার্চ) আহত ঢাবির ছাত্র নুরুনবী শারীরিক অবস্থার বিষয়ে ঢাকা মেডিকেল হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. অসিত চন্দ্র সরকার এ কথা বলেন।



তিনি জানান, ঢাবির ছাত্র হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দে (আইসিইউ) আছেন। অস্ত্রোপচারের পরে আবারও তাকে আইসিউতে নেওয়া হয়েছে। তার শারীরিক পরিস্থিতি মনিটরিং করা হচ্ছে।

এদিকে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. মোহাম্মদ আলাউদ্দিন জানান, রোববার (৫ মার্চ) সায়েন্সল্যাবের ঘটনায় ঢাবি ছাত্র নূরনবী বাদে ঢামেকে আরও তিনজন ভর্তি আছেন।  

এদিকে পপুলার হাসপাতাল থেকে দগ্ধ আরেক রোগীকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। এই পর্যন্ত দগ্ধ ছয় রোগী ভর্তি হয়েছে এ ইনস্টিটিউটে।  

বার্ন ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন জানান, এখন পর্যন্ত ৬ রোগী ভর্তি রয়েছেন। তাদের মধ্যে আকবর আলী ৩৭ শতাংশ, আয়েশা আক্তার ৩৮ শতাংশ, জহুর আলী ৪৪ শতাংশ দগ্ধ। এ তিনজনকে পোস্ট অপারেটিভ ওয়ার্ডে রাখা হয়েছে। ৬ শতাংশ দগ্ধ সৈয়দ আশরাফুজ্জামান, ৮ শতাংশ হাফিজুর রহমান ও ১৩ শতাংশ দগ্ধ স্বপ্না রানি সাহা (৩৯) তিনজনকে সাধারণ বেডে রাখা হয়েছে। এদের সবারই শ্বাসনালিতে পোড়া রয়েছে।

তিনি জানান, সায়েন্সল্যাব মোড়ের বিস্ফোরণের ঘটনায় ৬ জন রোগী বার্ন ইনস্টিটিউটে আসে। এদের মধ্যে একজনের পোড়া না থাকায় ঢাকা মেডিকেলে পাঠানো হয়। আজ সকালে পপুলার হাসপাতাল থেকে স্বপ্না নামে এক নারীকে বার্নে নিয়ে আসা হয়। তার শরীরের ১৩ শতাংশ দগ্ধ হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৩/আপডেট: ১৬৩০ ঘণ্টা,
এজেডএস/এসএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।