ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

আদালতে পিপির উপর হামলা, দুই আইনজীবীকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
আদালতে পিপির উপর হামলা, দুই আইনজীবীকে শোকজ

রংপুর: রংপুরে নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিশেষ পিপির উপর হামলার ঘটনায় দুই আইনজীবীকে শোকজ করেছে রংপুর আইনজীবী সমিতি।

সোমবার (৬ মার্চ) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর আইনজীবী সমিতির সভাপতি আব্দুল মালেক।

 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ একটি যৌতুক মামলার শুনানি চলছিল। এ সময় বিচারকের কাছে আপত্তি জানান ওই আদালতের বিশেষ পিপি তুহিন। মামলায় আসামি পক্ষের আইনজীবী ছিলেন জাহিদুর রহমান পলাশ। এ নিয়ে উভয়ের মধ্য বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে তুহিন বারান্দায় আসলে তার উপর হামলা করা হয়। পরে সাধারণ আইনজীবীরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনাকে কেন্দ্র করে আদালত পাড়ায় তোলপাড় শুরু হয়।

এ বিষয়ে বিশেষ পিপি জাহাঙ্গীর হোসেন তুহিন জানান, জুনিয়র আইনজীবী পলাশের নেতৃত্বে কয়েকজন আইনজীবী আমার উপর হামলা করেছে।

রংপুর আইনজীবী সমিতির সভাপতি আব্দুল মালেক বলেন, আইনজীবী সমিতির কাছে লিখিত অভিযোগ করায় জরুরি সভা করে প্রাথমিকভাবে কারণ দর্শানোর নোটিশ প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রংপুর মেট্রোপলিটান কোতয়ালী থানার ওসি (তদন্ত) হোসেন আলী জানান, দুই আইনজীবী পলাশ ও মানিকের নাম উল্লেখসহ অজ্ঞাত নামা আরও কয়েকজনকে আসামি করে আইনজীবী তুহিন মামলা করেছেন।

বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।