ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে যাবজ্জীবন সাজ্জাপ্রাপ্ত আসামি গ্রেফতার

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
মাদারীপুরে যাবজ্জীবন সাজ্জাপ্রাপ্ত আসামি গ্রেফতার

মাদারীপুর: মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক লিটন হাওলাদার (৪৫) নামে এক আসামিকে ঢাকা থেকে গ্রেফতার করেছে মাদারীপুর সদর মডেল থানার পুলিশ।  

সোমবার (৬ মার্চ) রাতে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

 

সাজাপ্রাপ্ত আসামি লিটন হাওলাদার মাদারীপুর সদর উপজেলার মধ্য খাগদী এলাকার মফিজ হাওলাদারের ছেলে। সাজা হওয়ার পরে লিটন গত আট মাস ধরে পলাতক ছিলেন।

জানা যায়, হিরোইন বিক্রির অভিযোগে ২০১৮ সালের ১৭ মে ঢাকার কদমতলী থানায় লিটনকে আসামি করে একটি মামলা হয়। এই মামলায় ঢাকা বিশেষ ট্রাইবুনাল আদালত আসামি লিটন হাওলাদারকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দোষি সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন। সাজা প্রদান করার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন না।  

এরপর আদালত সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করে আদালতে হাজির করার জন্য মাদারীপুর সদর থানার পুলিশকে নির্দেশনা দেন। এরই পরিপেক্ষিতে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে লিটনকে গ্রেফতার করে।  

মাদারীপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) কামাল উদ্দিন মিয়া বলেন, ২০১৮ সালে হিরোইনসহ পুলিশের হাতে গ্রেফতার হন লিটন। পরে পুলিশ বাদী হয়ে কদমতলী থানায় একটি মামলা করেন। মামলার পরে জামিনে বের হয়ে আসামি পলাতক ছিলেন। পরে তিনি ঢাকার মোহাম্মদপুরে নানা ধরণের ব্যবসা শুরু করে। আমরা অনেক দিন ধরেই আসামিকে ধরার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছিলাম। অবশেষে গোপন সংবাদের ভিত্তিতে আমরা তাকে ধরতে পেরেছি। তাকে মাদারীপুর সদর থানায় পুলিশের হেফাজতে রাখা হয়েছে। মঙ্গলবার আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরণ করা হবে।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।