ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে ভুয়া দুদক কর্মকর্তা গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
মাদারীপুরে ভুয়া দুদক কর্মকর্তা গ্রেফতার

মাদারীপুর: মাদারীপুরে প্রতারণার অভিযোগে আনিসুর রহমান বাবুল (৩৫) নামে এক ভুয়া দুদক কর্মকর্তাকে আটক করেছে পুলিশ।

সোমবার (৬ মার্চ) দুপুরে রাজৈর উপজেলার লুনদী এলাকা থেকে আনিসুর রহমান বাবুল ও তার সহযোগী হাসিবুল মিয়াকে (৪২) আটক করে মাদারীপুর গোয়েন্দা পুলিশ।

 

মঙ্গলবার (৭মার্চ) দুপুরে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান মাদারীপুর জেলা পুলিশ সুপার মাসুদ আলম।  

সংবাদ সম্মেলনে জানা যায়, দুদক কর্মকর্তা পরিচয়দানকারী আনিসুর রহমান একজন প্রতারক। তিনি এই পরিচয় দিয়ে বিভিন্ন সময় মানুষকে প্রতারিত করেছেন। তার মূল টার্গেট ছিল ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা ও প্রতিষ্ঠিত ব্যবসায়ী। প্রথমে তিনি পরিকল্পনা অনুযায়ী সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের চিহ্নিত করতেন। তারপর বিভিন্ন জায়গা থেকে ও বইয়ের স্মরণিকা থেকে তাদের সম্পর্কে ধারণা নিতেন। তথ্য পাওয়ার পর ওই সব কর্মকর্তা ও ব্যবসায়ীদের মোবাইল নাম্বারে ফোন করে তাদের বিরুদ্ধে দুর্নীতির মামলা প্রক্রিয়াধীন রয়েছে এমন ভয় দেখিয়ে বিকাশের মাধ্যমে অর্থ আদায় করতেন।

পুলিশ সুপার মাসুদ আলম বলেন, 'গত কয়েক বছর ধরে এই প্রতারক চক্রটি প্রতারণার মাধ্যমে অনেকের কাছ থেকে অনেক টাকা হাতিয়ে নিয়েছেন। আমাদের কাছে অভিযোগ আসার পরে তাদের বিরুদ্ধে গোয়েন্দা পুলিশের বিশেষ শাখা অভিযানে নামে। প্রযুক্তির সহায়তায় চেষ্টা চালিয়ে তাদের ধরতে সক্ষম হই।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।