ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

সিদ্দিক বাজারের ঘটনা নাশকতা নয়: ডিএমপি কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
সিদ্দিক বাজারের ঘটনা নাশকতা নয়: ডিএমপি কমিশনার

ঢাকা: সিদ্দিক বাজারের নর্থ সাউথ রোডে ভয়াবহ বিষ্ফোরণের ঘটনায় কোনো নাশকতার আলামত এখনও পাওয়া যায়নি বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। মঙ্গলবার (৭ মার্চ) বিষ্ফোরণের পর ঘটনাস্থলে পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, বিস্ফোরণ ঘটনাটি বড় ধরনের। আমাদের (ডিএমপি) যারা এক্সপার্ট আছেন, তারা ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে দেখেছেন। তারা জানিয়েছেন এটা কোনো নাশকতামূলক ঘটনা নয়।

তিনি বলেন, অনেক সময় নানা কারণে বিস্ফোরণ হয়। কখনো মিথেন গ্যাস, কখনো এসির গ্যাসে। এটা গ্যাস জনিত কোনো বিস্ফোরণ হতে পারে। কোনো ধরনের আশঙ্কা নেই। তদন্ত করে দেখা হচ্ছে যে, এটা নাশকতা, নাকি দুর্ঘটনা।

খন্দকার গোলাম ফারুক বলেন, বিস্ফোরণে অনেক হতাহতের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিস ও পুলিশ তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসছে। আমি এখানে এসে জানতে পারলাম ১০ থেকে ১২ জন মারা গেছেন। আরও অনেকেই চিকিৎসাধীন অবস্থায় আছেন। এর মধ্যে অনেকের অবস্থা গুরুতর। আমি ডাক্তারদের সঙ্গে কথা বলেছি, তারা নিরবিচ্ছিন্নভাবে চিকিৎসার ব্যবস্থা করেছেন।

তিনি বলেন, আমরা এখন পর্যন্ত যতটুকু জানতে পেরেছি সিদ্দিক বাজারের ওই ভবনটি একটি বাণিজ্যিক ভবন ছিল। নিচ তলায় বিভিন্ন স্যানেটারি সামগ্রী ছিল। ওই ভবনে গ্রামীণ ব্যাংক ও ব্রাক ব্যাংকের অফিস ছিল। আরও কিছু কমার্শিয়াল দোকান ছিল। যেহেতু সেটি এখন ধ্বংসস্তূপে পরিণত হয়েছে, তাই তদন্ত না করে বিস্তারিত বলতে পারব না।

এর আগে, মঙ্গলবার বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে পুরান ঢাকার সিদ্দিক বাজারের ওই ভবনে বিষ্ফোরণ ঘটে। এই ঘটনায় ভবনের ভেতরে ও বাইরে থাকা শতাধিক মানুষ আহত হয়েছেন। আর এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৬ জনের।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।