ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্বাধীনতা পদক পাচ্ছে ফায়ার সার্ভিস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
স্বাধীনতা পদক পাচ্ছে ফায়ার সার্ভিস

ঢাকা: জনসেবায় অনন্য অবদানের স্বীকৃতি হিসেবে স্বাধীনতা পুরস্কার-২০২৩ পাওয়ার গৌরব অর্জন করতে যাচ্ছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তর।

বৃহস্পতিবার (৯ মার্চ) মন্ত্রিপরিষদ বিভাগের জারিকৃত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্বাধীনতা পদকের জন্য মনোনীত হওয়ার বিষয়টি জানানো হয়।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (কমিটি ও অর্থনৈতিক) সাঈদ মাহবুব খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ নয়জন বিশিষ্ট ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানকে স্বাধীনতা পুরস্কার ২০২৩ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বিজ্ঞপ্তির তালিকার আট নম্বর ক্রমিকে স্থান পেয়েছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের নাম, যার ক্ষেত্র হিসেবে ‘সমাজসেবা/জনসেবা’ উল্লেখ করা হয়েছে।

দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পদক লাভের এ বিরল সম্মান অর্জন করায় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন এক প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রী, বর্তমান সরকার, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ কৃতিত্ব ফায়ার সার্ভিসের প্রতিটি সদস্যের উল্লেখ করে তিনি বলেন, সর্বোচ্চ রাষ্ট্রীয় পদক লাভের এ মর্যাদা আমাদের দায়িত্ববোধ আরও বৃদ্ধি করেছে। আমি আশা করি, আমাদের কর্মীরা এতে আরও উজ্জীবিত হবে, তাদের মনোবল আরও বৃদ্ধি পাবে।

বাংলাদেশ সময়: ২৩২৮ ঘণ্টা, মার্চ ০৯, ২০২৩
পিএম/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।