ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

কলাপাড়ায় হাতপাখা সমর্থকদের হামলায় নৌকার ৮ সমর্থক আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
কলাপাড়ায় হাতপাখা সমর্থকদের হামলায় নৌকার ৮ সমর্থক আহত

পটুয়াখালী: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেদ্র করে হাতপাখা প্রতীকের সমর্থকদের হামলায় নৌকা প্রতীকের অন্তত ৮ কর্মী আহত হয়েছেন ।

তাদের মধ্যে গুরুতর আহত শাহজালাল (৪৫) নামে একজনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে পাঠানো হয়েছে।

শুক্রবার (১০ মার্চ) দুপুরে মিঠাগঞ্জ ইউনিয়নের তেগাছিয়া গ্রামের মিরাবাড়ির সামনে এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় হাতাপাখা নিজের বেশ কয়কজন কর্মী আহত হওয়ার দাবি করেছেন হাতপাখা মার্কার প্রার্থী মেজবাহ উদ্দিন দুলাল খান।

এদিকে এ ঘটনার পর পরই হাতপাখা প্রতীকের দুই সমর্থক মুশফিকুর রহমান ও বেল্লালকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্র জানা যায়, সকাল ১০ টার দিকে আওয়ামী লীগ সমর্থিত কাজী হেমায়েত উদ্দিন হিরনের কর্মীরা ওই এলাকায় প্রচারণায় নামেন। এসময় তারা মীরাবাড়ি এলাকায় পৌঁছালে হাতপাখা প্রতীকের মেজবাহ উদ্দিন দুলাল খানের সমর্থকরা তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে শাহজাহান (৩৫), জিদান (২২), রিয়াজ (৩৫), রুবল (৪০),  বশির (৩৫)-সহ বেশ কয়েকজন আহত হন। তাদের মধ্যে ৫ জনকে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।   আর গুরুতর আহত শাহজালালকে বরিশাল শেবাচিম হাসাপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

এদিকে আওয়ামী লীগের প্রার্থী কাজী হেমায়েত উদ্দিন হিরন জানান, কোনোকিছু বুঝে ওঠার আগেই লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে আমার কর্মীদের ওপর হামলা চালায় হাতপাখার সমর্থকরা। এ ঘটনার তীব্র নিদা ও প্রতিবাদ জানাছি।

অপরদিকে হাতপাখা প্রতীকের প্রার্থী মেজবাহ উদ্দিন দুলাল খান বলেন, আমার বেশ কয়কজন কর্মী এ ঘটনায় আহত হয়েছেন।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম জানান, দুই জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক এবং ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তবে এ ঘটনায় এখনও কোনো লিখিত অভিযোগ পাইনি।

উল্লখ্য, আগামী ১৬ মার্চ কলাপাড়ার মিঠাগঞ্জ, ডাবুলগঞ্জ, বালিয়াতলী, ধালখালী ও চম্পাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হব।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।