ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রিয়াদে শিশু কিশোরদের আনন্দ মেলা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
রিয়াদে শিশু কিশোরদের আনন্দ মেলা

ঢাকা: আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে সৌদি আরবে বসবাসরত রিয়াদস্থ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের (বাংলা ও ইংরেজি) শিশু কিশোরদের নিয়ে চিত্রাঙ্কন, কবিতা, উপস্থিত বক্তৃতা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

রোববার (১২ মার্চ) রিয়াদের বাংলাদেশ দূতাবাস জানায়, শিশু কিশোররা রং তুলিতে গ্রামীণ বাংলাদেশ, মহান মুক্তিযুদ্ধ, শহিদ মিনার, স্মৃতিসৌধ, জাতির পিতার প্রতিকৃতিসহ বিভিন্ন বিষয় তুলে আনে।

এছাড়া জাতির পিতার সংগ্রামী জীবন, মুক্তিযুদ্ধ নিয়ে উপস্থিত বক্তৃতা, কবিতা আবৃত্তি ও কুইজ প্রতিযোগিতায় অংশ নেয়।

এ উপলক্ষে সৌদি আরবে নিয়োজিত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) বলেন, প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্ম এ প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে দেশের ইতিহাস, মুক্তিযুদ্ধ ও জাতির পিতার সংগ্রামী জীবন সম্পর্কে বেশি করে জানার সুযোগ পাবে। তিনি আশা প্রকাশ করেন, প্রবাসের শিশু কিশোরদের দেশের সংস্কৃতির সঙ্গে পরিচয় হওয়ার মাধ্যমে দেশের প্রতি ভালোবাসা বৃদ্ধি পাবে।

সৌদি আরবে বসবাসরত নতুন প্রজন্মকে জাতির পিতার সংগ্রামী জীবন, মহান মুক্তিযুদ্ধ, দেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার জন্য এ আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে কয়েকশত বাংলাদেশি শিশু কিশোর, অভিভাবকরা যোগ দেয়। শিক্ষার্থীরা আনন্দ উৎসবে বিভিন্ন প্রতিযোগিতায় যোগ দেয়। এসময় দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
টিআর/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।