ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

জাহাঙ্গীরকে মেয়র পদে পুনর্বহাল চেয়ে ৬২ কাউন্সিলরের আবেদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
জাহাঙ্গীরকে মেয়র পদে পুনর্বহাল চেয়ে ৬২ কাউন্সিলরের আবেদন

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত থাকা মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে তার পদে পুনঃবহালের জন্য স্থানীয় সরকার মন্ত্রীর কাছে আবেদন করেছেন ৬২ জন কাউন্সিলর।

সম্প্রতি স্থানীয় সরকার বিভাগে তাদের স্বাক্ষরিত আবেদনের চিঠি জমা দেওয়া হয়।

 

আবেদনে বলা হয়, মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম কাউন্সিলর ও দলের নেতা-কর্মীদের সঙ্গে আলোচনা করে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করতেন। কিন্তু গত ১৫ মাসে প্যানেল মেয়রের (কাউন্সিলর) স্বেচ্ছাচারিতা, অনিয়ম, দুর্নীতি ও সমন্বয়হীনতা বর্তমানে চরম সীমায় পৌঁছে গেছে। যার ফলে সিটি করপোরেশনটি সম্পূর্ণভাবে অকার্যকর হয়ে পড়েছে।

আবেদনে আরও বলা হয়েছে, মেয়র জাহাঙ্গীর উন্নয়নের যে ধারা চালু করেছিলেন বর্তমান প্যানেল মেয়রের (কাউন্সিলর) সমন্বয়হীনতা ও জনগণের চেয়ে নিজের উন্নয়নে অধিক মনোযোগী হওয়ার কারণে আজ তা নিষ্ক্রিয় হয়ে পড়েছে। এর ফলে লাখ লাখ সাধারণ জনগণ প্রাপ্য নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। কার্যত সিটি করপোরেশনটি অকার্যকর হয়ে পড়েছে। এতে সরকার ও দলের সুনাম ক্ষুণ্ণ হচ্ছে।

এতে বলা হয়, ইতোমধ্যে হাইকোর্টে প্যানেল মেয়রের (কাউন্সিলর) বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও দ্বৈত নাগরিকতাসহ ২১টি বিষয় নিয়ে রিট দাখিল হয়। উক্ত রিটের প্রেক্ষিতে হাইকোর্ট দুদককে তদন্ত করার নির্দেশনা দিয়েছেন।

এমতাবস্থায়, আমরা স্বাক্ষরকারীরা জাহাঙ্গীর আলমকে মেয়রের দায়িত্বে ফিরিয়ে আনার জন্য অনুরোধ করছি।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
জিসিজি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।