ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

উল্লাপাড়া ৩০ শয্যা বিশিষ্ট হাসপাতালে দুদকের অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩২ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
উল্লাপাড়া ৩০ শয্যা বিশিষ্ট হাসপাতালে দুদকের অভিযান

ঢাকা: সিরাজগঞ্জের উল্লাপাড়া ৩০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তিকৃত রোগীদের পথ্য সরবরাহ ও রোগীদের ময়লা কাপড় ধোলাই কাজের টেন্ডারে অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৩ মার্চ) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সিরাজগঞ্জের উল্লাপাড়া ৩০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তিকৃত রোগীদের পথ্য সরবরাহ ও রোগীদের ময়লা কাপড় ধোলাই কাজের টেন্ডারে অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন জেলা কার্যালয় থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। টিম সিভিল সার্জন অভিযোগের বিষয়ে আলোচনা করে। এ সময় ২০২২-২৩ অর্থবছরে হাসপাতালে রোগীদের পথ্য সরবরাহ ও কাপড় ধোলাই নিমিত্ত দরপত্রের মাধ্যমে প্রকৃত ব্যবসায়ী/ঠিকাদার প্রতিষ্ঠান নিয়োগ সংক্রান্ত রেকর্ডপত্র সংগ্রহ করা হয়।

এদিকে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার উপজেলা প্রকৌশলী ও ঠিকাদারের বিরুদ্ধে পম লাকার্তা বাবুল খার দীঘির ব্রিজ থেকে সদর উপজেলার আটং বড় সড়ক পর্যন্ত প্রায় পৌনে তিন কিলোমিটার সড়কের সংস্কার কাজে বিটুমিনসহ নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করার অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক জেলা কার্যালয় মাদারীপুর থেকে একটি অভিযান পরিচালনা করা হয়। টিম সড়কের নির্মাণকাজ পরিদর্শন ও সড়কের কাজে ব্যবহৃত সামগ্রী পর্যবেক্ষণ করে। অভিযান পরিচালনাকালে একজন নিরপেক্ষ প্রকৌশলীর উপস্থিতিতে নমুনা সংগ্রহ করা হয়। রাস্তা সংস্কার কাজ প্রায় ১ হাজার ৩০০ মিটার কার্পেটিং সম্পন্ন হয়েছে। বর্তমানে সংস্কার কাজ চলমান।

এছাড়া দুদক এনফোর্সমেন্ট ইউনিট থেকে আজ চারটি দপ্তরে চিঠি পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০৭৩০ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।