ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফেনীতে একই দিনে ড্রাইভিং লাইসেন্স ও বায়োমেট্রিক!

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
ফেনীতে একই দিনে ড্রাইভিং লাইসেন্স ও বায়োমেট্রিক!

ফেনী: স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এর ফেনী কার্যালয়ের উদ্যোগে একই দিনে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।  

বুধবার (১৪ মার্চ) সকালে মরহুম খায়রুল আনোয়ার পেয়ারু জিমনেসিয়ামে এ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান।

ফেনী বিআরটিএ’র সহকারী পরিচালক আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার দীন মোহাম্মদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অভিষেক দাস, স্টার লাইন গ্রুপের ভাইস চেয়ারম্যান জাফর উদ্দিন, পরিবহন মালিক গ্রুপের সভাপতি গোলাম নবী।

উল্লেখ্য, এ কার্যক্রম উদ্বোধনের পর ড্রাইভিং লাইসেন্স প্রার্থীরা একই দিন বায়োমেট্রিক করে লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশ নিয়ে ঐ দিনই ম্যাসেজের মাধ্যমে অনলাইনে ফি জমা প্রদান করলে ঘরে বসেই ডাক যোগে লাইসেন্স পাবেন।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, ড্রাইভিং লাইসেন্সের কার্ড ডেলিভারি পাওয়ার জন্য এখন আর চালকদের বিআরটিএ অফিসে আসতে হয় না। এখন একই দিনে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণ করা হচ্ছে। সাত দিনের মধ্যেই ঘরে বসে লাইসেন্স পাচ্ছেন একজন গ্রাহক।

ড্রাইভিং লাইসেন্সের জন্য ঘরে বসেই প্রয়োজনীয় কাগজপত্রসহ অনলাইনের মাধ্যমে আবেদন করা যায়। এতে করে হয়রানি অনেক কমে গেছে।  

তাঁরা আরও বলেন, সড়ক দুর্ঘটনা কমিয়ে আনা প্রয়োজন। এক্ষেত্রে চালকদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
এসএইচডি/এসএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।