ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

চুরির অপবাদে কৃষককে কুপিয়ে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
চুরির অপবাদে কৃষককে কুপিয়ে হত্যা নিহত আরিফের পরিবারের আহাজারি

মাগুরা: গরু চুরির অপবাদ এনে মাগুরার মহম্মদপুরে আরিফুল ইসলাম মোল্যা (৩০) নামে এক কৃষককে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।  

বৃহস্পতিবার (১৬ মার্চ) বেলা পৌনে ১২টার দিকে উপজেলার পলাশবাড়ীয়া ইউনিয়নের চরকালিশংকরপুর গ্রামে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

 

নিহত আরিফুল ওই গ্রামের হাসান মোল্যার ছেলে। পেশায় তিনি কৃষি শ্রমিক (দিনমজুর) ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে বাড়ি থেকে কয়েকশ গজ দূরে পুকুরে মাছ ধরতে যান আরিফুল। মাছ ধরা শেষে তিনি বাড়ি ফিরছিলেন। পথে ফসলের মাঠের মধ্যে চার-পাঁচজন লোক ধারালো অস্ত্র দিয়ে আরিফকে কুপিয়ে ঘটনাস্থলেই মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যান।  

নিহতের স্ত্রী রাশেদা জানান, তিনদিন আগে প্রতিবেশী উসমান মাতুব্বরের গোয়াল থেকে একটি গরু চুরি যায়। এ ঘটনায় আরিফুলের বিরুদ্ধে গরু চুরির অভিযোগ আনে একটি পক্ষ। এ ঘটনায় গতকাল বুধবার (১৫ মার্চ) বৃহস্পতিবার সন্ধ্যার দিকে সালিশ বৈঠক বসে। সে সময় দু‘পক্ষের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। খবর পেয়ে আরিফের তিন ভাইসহ কয়েকজন এগিয়ে গেলে তারা হামলায় আহত হন। এতে আহত হয়ে চার-পাঁচজন বিভিন্ন হাসপাতাল চিকিৎসা নিচ্ছেন।  

গরু চুরির ঘটনার সঙ্গে আরিফ জড়িত নয় বলে পরিবারের দাবি।  

এ ব্যাপারে মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসিত কুমার রায় বলেন, আরিফের শরীরে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাগুরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। চরকালিশংকরপুর গ্রামে উত্তেজনা বিরাজ করায় সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।