ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘কৃষক যেন সারা বছর সার পায় সে ব্যবস্থা করছে সরকার’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
‘কৃষক যেন সারা বছর সার পায় সে ব্যবস্থা করছে সরকার’ শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন

নরসিংদী: দেশে সারের ঘাটতি নেই উল্লেখ করে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, খাদ্য মজুদ ঠিক রাখতে ধান উৎপাদনের জন্য কৃষকদের ভর্তুকি দিয়ে সার দেওয়া হচ্ছে। সারের অভাব পূরণে নরসিংদীর ঘোড়াশালে ১০ লাখ মেট্রিক টন উৎপাদন ক্ষমতা সম্পন্ন সার কারখানা গড়ে তোলা হচ্ছে।

যা এশিয়ার মধ্যে একটি বৃহৎ সার কারখানা হবে। কৃষক যেন সারা বছর সার পায় সে ব্যবস্থা করছে সরকার।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে নরসিংদীর মনোহরদী উপজেলার নোয়দিয়া উচ্চ বিদ্যালয় ও নোয়াদিয়া দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সরকার শিক্ষা বিস্তারে কাজ করে যাচ্ছে। নরসিংদীর উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী সাড়ে ৮শত কোটি টাকা বরাদ্দ দিয়েছে। যে টাকায় রাস্তাঘাট, স্কুল-কলেজসহ অবকাঠামো দিক দিয়ে বিভিন্ন উন্নয়ন হয়েছে। দেশের এ সুযোগ শিক্ষার্থীদের কাজে লাগাতে হবে এবং স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে।

শিল্পমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশে স্বাধীন হতো না। শেখ হাসিনার জন্ম না হলে এ দেশে এত উন্নয়ন হতো না। তাই এ দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনাকেই বারবার দরকার।

নোয়াদিয়া উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও নরসিংদী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক ডা. এম এ রউফ সরদারের সভাপতি অনুষ্ঠানের উদ্বোধন করেন নোয়াদিয়া দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও বাংলাদেশ জার্নালের সম্পাদক মো. শাহজাহান সরদার।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনোহরদী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শহিদুর রহমান, মনোহরদী উপজেলা একাডেমি সুপারভাইজার মো. জলিল মিয়া, মনোহরদী উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. সোহরাব হোসেন ভূঁইয়া, মনোহরদী থানার ওসি মো. ফরিদ উদ্দিন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নোয়াদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমান উল্লাহ মোল্লা।

এ সময় ঈদগাহ নির্মাণের জন্য মন্ত্রী ব্যক্তিগত তহবিল থেকে ২ লাখ টাকা অনুদান প্রদান করেন। একই সঙ্গে স্কুল মাঠে মাটি ভরাট ও নতুন বিল্ডিং নির্মাণের বরাদ্দ দেওয়ার অঙ্গীকার করেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।