ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

হাজিরা দিতে এসে ফেসবুকে পোস্ট দিলেন কারাবন্দি! তোলপাড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
হাজিরা দিতে এসে ফেসবুকে পোস্ট দিলেন কারাবন্দি! তোলপাড়

পিরোজপুর: কারাবন্দি এক ব্যবসায়ীর ফেসবুকে নিজের ছবি পোস্ট নিয়ে তোলপাড় চলছে পিরোজপুরে। ওই ব্যবসায়ীর নাম মো.শরিফুজ্জামান মনির ওরফে মনি সিকদার।

 

তিনি জেলার সদর উপজেলার পাঁচপাড়া বাজারের ব্যবসায়ী। পিরোজপুর সদর উপজেলার শিকদার মল্লিক ইউনিয়নের মৃত হাবিব শিকদারের ছেলে তিনি।

গত সোমবার (১৩ মার্চ) বিকাল পৌনে তিনটার দিকে শরিফুজ্জামান মনির ফেসবুক আইডি (Shrif Moni) থেকে তিনটি ছবি পোস্ট করা হয়।  

ছবি তিনটির মধ্যে দুইটিতে কারাবন্দি শরিফুজ্জামান মনিকে পিরোজপুর সদর উপজেলার পাঁচপাড়া বাজারে তার ব্যবসাপ্রতিষ্ঠানে বসা অবস্থায় দেখা যাচ্ছে। অন্যটিতে ব্যক্তিগত গাড়ি নিয়ে কোথায় যাওয়ার দৃশ্য দেখা যায় তার।  

মুহূর্তে ওই পোস্ট ভাইরাল হয়। এ পোস্ট নিয়ে পিরোজপুরের বিভিন্ন  মহলে তোলপাড় চলছে।  

কারাবন্দি আসামি কীভাবে এমন ছবি পোস্ট করতে পারেন তা নিয়ে অনেকের চোখ কপালে? তবে কি তিনি বন্দী হয়েও সাধারণের মতো বাইরে ঘুরে ফেরেন? 

কারণ, ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর মোহাম্মদপুর ও রমনা থানায় দায়ের হওয়া দুটি মামলায় গ্রেফতার হয়ে বর্তমানে কেরাণীগঞ্জ কারাগারে বন্দী রয়েছেন শরিফুজ্জামান মনি।  

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ব্যক্তি জানিয়েছেন, ফেসবুক পোস্টে দেওয়া ছবিগুলো বর্তমানের। এর আগে তার মুখে দাঁড়ি ছিল না। আর ওই ছবিটি তার পাঁচপাড়া বাজারের ব্যবসাপ্রতিষ্ঠানে বসে তোলা ছবি।

জানা গেছে, গত ৮ মার্চ পিরোজপুরের একটি মামলায় হাজিরা দেওয়ার জন্য শরিফুজ্জামান মনিকে কেরানীগঞ্জ কারাগার থেকে পিরোজপুরে নেওয়া হয় এবং গত সোমবার (১৩ মার্চ) পিরোজপুর থেকে ঢাকায় আনা হয়।

নাম প্রকাশ না করার শর্তে পাঁচপাড়া বাজারের এক ব্যবসায়ী জানান, গত সোমবার (১৩ মার্চ) তাকে পুলিশের পাহারায় ঢাকা নেওয়ার পথে তিনি তার ব্যবসাপ্রতিষ্ঠানে বসে ওই ছবিটি তুলেছেন। সেখানে দুপুরের খাবার খেয়েছেন।

এ ব্যাপারে পিরোজপুর জেলা কারাগারের জেল রক্ষকের (জেলার) সরকারি মোবাইল ফোনে দিলে তিনি  জানান, ওই ছবিটি পিরোজপুর কারাগারের হলে বিষয়টি তদন্ত করে দেখা হবে। তবে বাইরের কোথাও হলে তা আমার দেখার বিষয় না। আমার কোনো পুলিশ তাকে ঢাকা নেওয়ার কাজে ব্যবহার করা হয়নি। তাই এ বিষয়ে আমার কোনো মন্তব্য নেই।

পিরোজপুর সদর থানার অফিসার ইন চার্জ (ওসি) আ.জ.ম মাসুদুজ্জামান মিলু জানান, পিরোজপুর থানার কোনো পুলিশের পাহারায় তাকে ঢাকা নেওয়া হয়নি। তাই এ বিষয়ে আমার কিছু জানা নাই।

মামলা সূত্রে জানা গেছে, শরিফুজ্জামান সিকদার মনি রাজধানীর মোহাম্মদপুর এলাকার বাসিন্দা এক নারীর সঙ্গে বোনের সম্পর্ক স্থাপন করে প্রতারণার মাধ্যমে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে ওই নারীর পারিবারিক ও ব্যক্তিগত ছবিসহ ভিডিও ধারণ করে। পরে ওই ছবি ও ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেওয়াসহ অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে ওই নারীর কাছ থেকে মোটা অঙ্কের চাঁদা আদায় করেন।  

এ ঘটনায় ওই নারী বাদী হয়ে গত ২১ অক্টোবর মোহাম্মদপুর থানায় ডিজিটাল নিরাপত্তা ও চাঁদাবাজির অভিযোগে দুটি মামলা দায়ের করেন।

ওই দুই মামলায় গোয়েন্দা পুলিশ তাকে গত ২৫ অক্টোবর ঢাকা থেকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।