ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

পানির গাড়ি বাড়তি টাকা চাইলে চাকরি থাকবে না: তাকসিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
পানির গাড়ি বাড়তি টাকা চাইলে চাকরি থাকবে না: তাকসিম

ঢাকা: ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান বলেছেন, পানির কোনো গাড়ি থেকে অতিরিক্ত টাকা চাওয়া হলে বিষয়টি আমাকে জানাবেন। পরের দিন থেকে তিনি (সরবরাহকারী) আর ঢাকা ওয়াসায় থাকবে না।

অর্থাৎ সরবরাহকারী অতিরিক্ত টাকা চাইলে তার চাকরি থাকবে না।

শনিবার (১৮ মার্চ) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের ওয়াসা ভবনে ‘আসন্ন রমজানে পানি সরবরাহ নিয়ে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়’ সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।  

বাড়তি টাকা চাইলে পানির গাড়িতে থাকা নাম্বারে অভিযোগ করার পরামর্শ দেন ওয়াসা এমডি।  

এ সময় পানি ব্যবহারে মিতব্যয়ী হতে অনুরোধ করেন তিনি।

তাকসিম এ খান বলেন, পানি সরবরাহ আমরা স্বাভাবিক রাখতে আপ্রান চেষ্টা করব৷ রমজান মাসে আমাদের অনুরোধ পানি ব্যবহারে মিতব্যয়ী হোন। পানি শুধু পয়সা দিয়ে কিনলেই হবে না, পানি ব্যবহারে সাশ্রয়ী হতে হবে। '

তিনি বলেন, গরম বাড়ার সঙ্গে সঙ্গে পানির চাহিদা বাড়ছে। আরও বাড়বে৷ সেটা ট্যাকেল করার মত সামর্থ্য আমাদের আছে। ঢাকায় পানির চাহিদা প্রচুর ওঠানামা করে।  

এ সময় জানানো হয়, আদাবর এলাকায় পানির সমস্যা। এই এলাকা ঢাকা ওয়াসার ডিএমএ ৩০১। পানি সমস্যা সমাধানে এই এলাকায় দুটি টিউবওয়েলের ব্যবস্থা করা হচ্ছে৷ টিউবওয়েল দুটি চালু হলে (সেখানে) পানির সমস্যা হবে না।  

রাজনৈতিক কারণে অনেক কর্মচারী ওয়াসায় সুবিধা ভোগ করে, কেউ আবার অসুবিধায় ভোগে এমন প্রশ্নের জবাবে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক বলেন, রাজনৈতিকভাবে কোনো কর্মচারীকে বিচার করা হয় না। ওয়াসা আইন অনুযায়ী চলে।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
এমএমআই/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।