ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাস দুর্ঘটনায় বিএনপি মহাসচিবের শোক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
বাস দুর্ঘটনায় বিএনপি মহাসচিবের শোক

ঢাকা: রোববার (১৯ মার্চ) সকালে খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনের একটি বাস মাদারীপুরের শিবচরে কুতুবপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে এ পর্যন্ত প্রাপ্ত তথ্যমতে ২০ জন যাত্রীর মৃত্যু ও অনেক যাত্রী আহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, আজ সকালে খুলনা থেকে ছেড়ে আসা একটি বাস মাদারীপুরের শিবচরে কুতুবপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে এ পর্যন্ত প্রাপ্ত তথ্যমতে ২০ জন যাত্রীর মৃত্যু ও বহু যাত্রী আহত হওয়ার ঘটনায় দেশবাসীর ন্যায় আমিও গভীরভাবে মর্মাহত ও শোকার্ত।

এ ধরনের সড়ক দুর্ঘটনায় বহু মানুষের হতাহতের ঘটনা নিঃসন্দেহে হৃদয়বিদারক।

তিনি বলেন, গাড়িচালকদের অযোগ্যতা, অবহেলা এবং অসতর্কতা সড়ক ও মহাসড়কে প্রতিনিয়ত মর্মান্তিক দুর্ঘটনার অন্যতম কারণ। উপরন্তু সরকার যোগ্যতা যাচাই না করে যেনতেনভাবে গাড়িচালকদের লাইসেন্স দেওয়ার কারণে সড়ক ও মহাসড়ক আজ মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। প্রতিদিন অসংখ্য দুর্ঘটনার কারণে নিরীহ মানুষের প্রাণহানি ঘটলেও সরকারের সেদিকে কোনো ভ্রক্ষেপ নেই।

মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় বহু মানুষের হতাহতের ঘটনায় আমি সুষ্ঠু তদন্ত ও দায়ী ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। নিহত ব্যক্তিদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের ও আত্মীয়-স্বজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। আহতদের সুচিকিৎসা ও আশু সুস্থতা কামনা করছি।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।