ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাবেক ইউপি চেয়ারম্যান হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৭ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
সাবেক ইউপি চেয়ারম্যান হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

বরিশাল: বরিশালের উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আ. রশিদ মোল্লা হত্যার ২৯ বছর পরে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (১৮ মার্চ) উপজেলার গুঠিয়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, ১৯৯৪ সালের ১ এপ্রিল সকাল ৮টায় উপজেলার দাসেরহাটের খেয়াঘাটে সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রশিদ খুন হন। এ ঘটনায় তার স্ত্রী বেগম মাসুদা উজিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ ঘটনায় অভিযুক্ত দুজনকে ফাঁসি ও আটজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। এ রায় ঘোষণার পর থেকে দণ্ডপ্রাপ্ত আসামি বজলু হাওলাদার গত ২৯ বছর দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় শনিবার (১৮ মার্চ) উজিরপুর উপজেলার গুঠিয়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

বরিশাল জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) কাজী ওবায়দুল কবির বাংলানিউজকে জানান, উজিরপুর উপজেলার গুঠিয়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২০৭ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।