ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্যামনগরে টর্নেডোয় অর্ধশতাধিক কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
শ্যামনগরে টর্নেডোয় অর্ধশতাধিক কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত

সাতক্ষীরা: সাতক্ষীরার শ্যামনগরে টর্নেডোয় অর্ধশতাধিক কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে গেছে। গাছ গাছালি, বিদ্যুতের পোল উপড়ে পড়াসহ ফসলের ক্ষেতে ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বেলা ১১টার দিকে উপজেলার রমজাননগর ইউনিয়নের কালিঞ্চি, গোলাখালী, কৈখালী ইউনিয়নের পূর্ব-কৈখালী, বৈশখালী, পশ্চিম-কৈখালী, কাঠামারী, নিদয়া ও মুন্সিগঞ্জ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের টেংরাখালী এবং পার্শ্বেখালি গ্রামে আকস্মিক টর্নেডোয় এই ক্ষয়ক্ষতি হয়।

রমজাননগর ইউপি চেয়ারম্যান শেখ আল মামুন জানান, হঠাৎ কালিঞ্চি ও গোলাখালী গ্রামে টর্নেডো আঘাত হানে। এতে ওই গ্রামের ৫০ থেকে ৬০টি ঘর ক্ষতিগ্রস্ত হয়। এর মধ্যে ২০-২২টি ঘর সম্পূর্ণরূপে বিধ্বস্ত হয়ে গেছে। আর বাকিগুলো আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। এ বিষয়ে তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।

কৈখালী ইউপি চেয়ারম্যান শেখ আব্দুর রহিম জানান, আকস্মিক ঝড়ে তার ইউনিয়নের পূর্ব-কৈখালী, বৈশখালী, পশ্চিম-কৈখালী, কাঠামারী ও নিদয়াসহ বেশ কয়েকটি গ্রামের ৫০টির মতো ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এছাড়া আরও তিন শতাধিক ঘরবাড়ি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি আরও জানান, ঝড়ের সময় মামুন্দে নদীতে মাছ ধরতে যাওয়া পশ্চিম কৈখালী গ্রামের রমজান গাজীর ছেলে রুহুল কুদ্দুস নামে এক জেলে নিখোঁজ আছে। এখন পর্যন্ত তার কোনো খোঁজ পাওয়া যায়নি।

মুন্সিগঞ্জ ইউপি চেয়ারম্যান অসীম মৃধা জানান, মুন্সিগঞ্জ ইউনিয়নের টেংরাখালী ও পার্শ্বেখালি গ্রামে টর্নেডোয় আঘাত হেনেছে। এতে ১০ থেকে ১২টি কাঁচা ঘর বিধ্বস্ত হয়ে গেছে এবং ১৫ থেকে ২০টি ঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

শ্যামনগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) শাহিনুল ইসলাম জানান, হঠাৎ টর্নেডোর আঘাতে রমজাননগর, মুন্সিগঞ্জ ও কৈখালী ইউনিয়নের কয়েকটি গ্রামের বেশ কিছু পরিবারের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আক্তার হোসেন জানান, ক্ষতিগ্রস্তদের সার্বিক সহযোগিতা করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।