ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে ১১ ব্যবসায়ীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
মাদারীপুরে ১১ ব্যবসায়ীকে জরিমানা

মাদারীপুর: পবিত্র রমজান উপলক্ষ্যে মাদারীপুরের বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে ১১ ব্যবসায় প্রতিষ্ঠানকে ৪৩ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মাদারীপুর শহরের ২ টি দোকান, পুরান বাজারে ৪ দোকান এবং শিবচরে ৫ দোকানসহ মোট ১১ দোকানে ৪৩ হাজার টাকা জরিমানা এবং ব্যবসায়ীদের সতর্ক করে দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে জেলা শহরের পুরানবাজারের বিভিন্ন রেস্টুরেন্ট ও কনফেকশনারিতে এ অভিযান পরিচালনা করা হয়। এর আগে দু’দিনে জেলা শহরের কুলপদ্দিতে ও শিবচর উপজেলার পৌর মার্কেটে অভিযান চালানো হয়। নেতৃত্ব দেন অধিদপ্তর মাদারীপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস।

জান্নাতুল ফেরদৌস জানান, অবৈধ প্রক্রিয়ায় খাবার উৎপাদন, পণ্যের মোড়ক ব্যবহার না করা, মূল্য তালিকা প্রদর্শন না করার কারণে পুরানবাজারের আরএফসিকে দুই হাজার, নিউ মধুমিতা কনফেশনারিকে সাত হাজার, বরিশাল স্টোরকে পাঁচ হাজার, আবু আলাম স্টোরকে দুই হাজার, ফকির চাঁদ ঘৃত ভাণ্ডারকে পাঁচ হাজারসহ মোট ২২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এর আগে গত দু’দিনে শহরের ইটেরপুল বাজার, চৌরাস্তা,  কুলপদ্দি বাজারে মাইকিং করাসহ একটি প্রতিষ্ঠানকে চার হাজার, আর একটি ওষুধের দোকানিকে পাঁচ হাজারসহ নয় হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া জেলার শিবচর উপজেলার পাঁচটি দোকানিকে যৌথ অভিযানে মোট ১২ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়। এবং রমজান আগমন উপলক্ষ্যে মাইকিং করে সব ব্যবসায়ীকে সর্তক বার্তা দেওয়াও হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।