ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোটি টাকার সেতু-কালভার্ট ভেঙে রড নিয়ে গেছে দুর্বৃত্তরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
কোটি টাকার সেতু-কালভার্ট ভেঙে রড নিয়ে গেছে দুর্বৃত্তরা

খাগড়াছড়ি: সম্প্রতি খাগড়াছড়ির পানছড়ির সীমান্ত সড়কে সরকারি অর্থায়নে নির্মিত তিনটি সেতু ও একটি কালভার্ট ভেঙে রড খুলে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

এ ঘটনায় প্রশাসনের পক্ষ থেকে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

এ নিয়ে জেলায় চাঞ্চল্য সৃষ্টি হলেও এখনো জড়িতদের খুঁজে বের করতে পারেনি প্রশাসন।

জানা যায়, খাগড়াছড়ির পানছড়িতে স্থানীয় বাসিন্দাদের যাতায়াতের জন্য ২০১৬/১৭ অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনার আওতায় পানছড়ির পিআইও কার্যালয় লোগাং ইউনিয়নের ছনখোলা রাস্তার মাঝখানে এবং একই ইউনিয়নের দূর্গামনিপাড়া যাওয়ার রাস্তায় ৪০ ফুট দৈঘ্যের দুটি সেতু নির্মাণ করে। হারুবিল-কচুছড়ি এলাকায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্মিত একটি কালভার্টের রড চুরি হয়ে গেছে।

এছাড়াও পানছড়ির ভাইবোনছড়ার কংচাইরীপাড়ার একটি পুরনো কালভার্টের রড চুরি হয়ে গেছে। যদিও সেখানে নতুন ব্রিজ করার টেন্ডার হলেও বিকল্প সড়ক না করে কালভার্টটি ভেঙে ফেলায় দুর্ভোগে পড়েছেন স্থানীয়রা।  

এ ঘটনার পরপর ওই এলাকা পরিদর্শন করেছে উপজেলা প্রশাসনের কর্মকর্তারা। এ ঘটনায় পানছড়ি থানায় সাধারণ ডায়েরি করেছে পানছড়ি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুস সালাম।

তিনি বলেন, ইতোমধ্যে কর্তৃপক্ষের নির্দেশে থানায় সাধারণ ডায়েরি করেছি।

সেতু ভেঙে রড চুরি ঘটনায় জড়িতদের গ্রেফতার দাবি করেছেন তিনি।

স্থানীয়দের অভিযোগ, পানছড়ির প্রভাবশালী ঠিকাদার উত্তম কুমার দেব এর লোকজন টানা চার থেকে পাঁচ দিন ধরে দিন-দুপুরে কালভার্টগুলো ভেঙে গাড়িতে করে রড নিয়ে গেছে।

তবে ঠিকাদার উত্তম কুমার দেব অভিযোগ অস্বীকার করে বলেন, এটি আমার বিরুদ্ধে প্রপাকাণ্ড। ব্রিজ ভেঙে খেতে হবে এমন আর্থিক অবস্থা আমার না। সামনে উপজেলা নির্বাচন। এজন্য আমকে নিয়ে রাজনীতি হয়েছে। এ বিষয়ে আমি জানি না।

এদিকে স্থানীয় আওয়ামী লীগ নেতারাও এমন ঘটনায় সংক্ষুব্ধ।

পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মোমিন বলেন, দিন-দুপুরে ব্রিজ ভেঙে রড নিয়ে গেছে। স্থানীয় লোকজন ও প্রশাসন জানবে না এটি হতে পারে না। এ ঘটনার সুষ্ঠু তদন্ত হওয়া দরকার। যারা জড়িত তাদের আইনের আওতায় আনতে হবে।

খাগড়াছড়ির জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ সহিদুজ্জামান বলেন, পানছড়ি ইউএনও মাধ্যমে আমি প্রতিবেদন হাতে পেয়েছি। ইতোমধ্যে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। সরকারি সম্পত্তি চুরি করার ঘটনায় দ্রুত তদন্ত করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯২৭ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।