ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছাতকে দুই পক্ষের ঘণ্টাব্যাপী সংঘর্ষ, আহত ৫০

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
ছাতকে দুই পক্ষের ঘণ্টাব্যাপী সংঘর্ষ, আহত ৫০

সিলেট: সুনামগঞ্জের ছাতক উপজেলায় দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। প্রায় ঘণ্টাব্যাপী চলা এ রক্তক্ষয়ী সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ৫০ জন আহত হয়েছেন।

রোববার (২৬ মার্চ) সন্ধ্যা রাতে উপজেলার চরমহল্লা ইউনিয়নের কামরাঙ্গী গ্রামে সংঘর্ষ ঘটে। আহতদের মধ্যে গুরুতর ৬জনসহ ২৬ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুরুতর আহতরা হলেন- মো. তাজিদুল ইসলাম (২৫), জুবায়ের আহমদ (২১), রমজান (২২), মঈন উদ্দিন (৩৫), আব্দুর রহিম (৪৫) ও জিল্লিল (২৮)।

এক কিশোরকে মসজিদে আসতে বাধা দেওয়ার জের ধরে এই সংঘর্ষ বাধে বলে জানিয়েছেনন ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. মাইনুল জাকির।  

তিনি বলেন, স্থানীয় দুটি পক্ষের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। এরই মধ্যে রোববার আসরের নামাজে এক পক্ষের এক কিশোরকে মসজিদে আসতে নিষেধ করেন প্রতিপক্ষের লোকেরা। বিষয়টি নিয়ে দুই পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করে। সন্ধ্যার পর উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে উভয়পক্ষের ৫০ জনের বেশি লোক আহত হয়েছেন। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। ঘটনার পুনরাবৃত্তি না হতে এলাকায় পুলিশ মোতায়েন রাখা হয়েছে।  

স্থানীয়রা জানিয়েছেন, চরমহল্লা ইউনিয়নের কামরাঙ্গী গ্রামে দুটি পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল। সম্প্রতি এ নিয়ে মারামারির ঘটনা ঘটে। এর প্রতিশোধ নিতে গিয়ে আরেক পক্ষ রোববার হামলা করে। খবর পেয়ে ছাতক থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এনইউ/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।