ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে বিদেশি পিস্তল-গুলিসহ ফেন্সি মাসুদ আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
ফরিদপুরে বিদেশি পিস্তল-গুলিসহ ফেন্সি মাসুদ আটক

ফরিদপুর: ফরিদপুরে বিদেশি পিস্তল, ম্যাগাজিন, গুলি ও চাকুসহ কুখ্যাত ফেন্সি মাসুদ ওরফে মাসুদ রানাকে (৪০) আটক করেছে ফরিদপুর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৮। তার বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে।

সোমবার (২৭ মার্চ) দুপুর ২টার দিকে ফরিদপুর র‍্যাব-৮ অফিসে এক সংবাদ সম্মেলনে কুখ্যাত ফেন্সি মাসুদকে আটকের বিষয়টি সাংবাদিকদের জানানো হয়।  

মাসুদ ওই এলাকার মৃত আজগর আলী মণ্ডলের ছেলে।  

সংবাদ সম্মেলনে র‍্যাব-৮ এর কোম্পানি কমান্ডার কে এম শাইখ আকতার জানান, র‍্যাব-৮ ফরিদপুর ক্যাম্প অস্ত্রধারী কুখ্যাত সন্ত্রাসীদের বিরুদ্ধে কাজ করে আসছে দীর্ঘদিন যাবৎ। এর ধারাবাহিকতায় র‍্যাব-৮, ফরিদপুর ক্যাম্প কুখ্যাত ফেন্সি মাসুদের বিষয়টি জানতে পারে। পরে সোমবার সকালে রাজবাড়ী সদর থানাধীন দয়ালনগর এলাকা থেকে তাকে আটক করা হয়।  

তিনি আরও জানান, আটক মাসুদ একজন কুখ্যাত সন্ত্রাসী, চাঁদাবাজ, অস্ত্রধারী এবং একজন পেশাদার অস্ত্র ও মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদক, অস্ত্র, হত্যাসহ মোট ৪টি মামলা রয়েছে।

চাঞ্চল্যকর কাউসার হত্যা মামলারও প্রধান আসামি এই ফেন্সি মাসুদ। সে স্বাভাবিক আইন শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখার জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছিল এবং জনমনে তাকে নিয়ে আতঙ্ক বিরাজ করছিল। তার ওপর র‍্যাবের গোয়েন্দা কার্যক্রম চলমান ছিল। এরই ভিত্তিতে র‍্যাব-৮, ফরিদপুর ক্যাম্প জানতে পারে যে, ফেন্সি মাসুদ ওরফে গুলি মাসুদ রাজবাড়ী সদর থানাধীন দয়ালনগর তার নিজ বসত বাড়ীতে অস্ত্রসহ অবস্থান করছে।  

পরে ফরিদপুর র‍্যাব-৮ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার কে এম শাইখ আকতার ও সহকারী পুলিশ সুপার মো. নাজমুল হকের নেতৃত্বে একটি বিশেষ দল সোমবার সকালে রাজবাড়ী জেলার সদর থানাধীন দয়ালনগর এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধ একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন ও চাকুসহ মাসুদকে আটক করে।  

কোম্পানি কমান্ডার কে এম শাইখ আকতার বলেন, উদ্ধারকৃত বিদেশি পিস্তল ও অন্যান্য আলামতসহ আটক আসামির বিরুদ্ধে রাজবাড়ী সদর থানায় অস্ত্র আইনে একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়া মাদক, সন্ত্রাস চাঁদাবাজিসহ সকল প্রকার অবৈধ কার্যক্রমের বিরুদ্ধে র‍্যাবের এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান র‍্যাব-৮ এর এ কোম্পানি কমান্ডার।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।