ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তীব্র যানজটে ভোগান্তি অফিস ফেরত মানুষের 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
তীব্র যানজটে ভোগান্তি অফিস ফেরত মানুষের 

ঢাকা: প্রতিবছর রমজান মাসে এলেই ইফতারের আগে রাজধানীজুড়ে যানজট দেখা দেয়। এ বছরও এর কোনো ব্যতিক্রম নেই।

 

টানা তিন দিন ছুটির পর আজ প্রথম কার্যদিবসেই যানজটে নাকাল রাজধানীবাসী। বিশেষ করে বেলা তিনটায় অফিস ছুটি হওয়ার পর এবং ইফতারের আগ মুহূর্তে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে গাড়ির তীব্র জট দেখা গেছে। ফলে ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় গাড়ি আটকে রয়েছে। যে কারণে রোজা রেখে এক প্রকার ভোগান্তি পোহাতে হচ্ছে অফিস ফেরত মানুষদের।  

সোমবার (২৭ মার্চ, চতুর্থ রোজা) বিকেলে অফিস পাড়া হিসেবে খ্যাত মতিঝিল, পল্টন, গুলিস্থান, ফকিরাপুল, মালিবাগ, বাংলামটরে গাড়ির তীব্র জট দেখা গেছে।  

মতিঝিল থেকে উত্তরাগামী যাত্রী সোলাইমান সবুজ। তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করেন। আধাঘণ্টা দাঁড়িয়ে থেকে উত্তরার যাওয়ার একটি বাসে ওঠেন। গরমে রোজা রেখে রাস্তায় তীব্র যানজটে বিরক্ত তিনি। তিনি বাংলানিউজকে বলেন, সাড়ে তিনটায় মতিঝিল শাপলা চত্ত্বর থেকে বাসে উঠেছি। মালিবাগ আবুল হোটেল পর্যন্ত বাসে আসতে সময় লেগেছে এক ঘণ্টার বেশি। আজ অফিস থেকে একটু আগে বের হয়েছিলাম। ভেবেছিলাম বাসায় গিয়ে ইফতার করব। কিন্তু রাস্তায় যে যানজট তাতে বোঝা যাচ্ছে বাসায় পৌঁছাতেই আজান দিয়ে দেবে।  

গুলিস্তান থেকে মিরপুর এক নম্বর হয়ে গাবতলীগামী ঢাকা মেট্রো ব -১৩-১৮৬৬ সিরিয়ালের দিশারী পরিবহনের চালক রবিউল বাংলানিউজকে বলেন, সকালের রাস্তায় প্রচন্ড জ্যাম ছিল। তবে দুপুরের দিকে তুলনামূলক জ্যাম কম থাকলেও  অফিস ছুটি হবার পর রাস্তায় গাড়ির চাপ অনেক বেশি। বিশেষ করে মৎস্য ভবন এবং শাহবাগে প্রচন্ড জ্যামে বসে থাকে হয়।  

রাজারবাগ মোড়ের এক ট্রাফিক পুলিশ জানান, গত দুই দিন রাস্তায় যানজট অনেক কম ছিল। কিন্তু আজ অফিস, স্কুল, আদালত সবকিছু একসঙ্গে খোলায় রাস্তায় যানজট কিছুটা বেড়েছে। আর অফিস ৩টায় ছুটি হয়েছে তাই বিকেল সাড়ে পাচটা পর্যন্ত রাস্তায় চাপ বেশি থাকে। এরপর যান চলাচল স্বাভাবিক হয়ে যাচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
ইএসএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।