ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঢামেকে কাজ করতে গিয়ে মেশিনের যন্ত্রাংশ চুরি, আটক ১

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
ঢামেকে কাজ করতে গিয়ে মেশিনের যন্ত্রাংশ চুরি, আটক ১

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে থেরাপি মেশিনের যন্ত্রাংশ চুরির অভিযোগে আটক হলো এক যুবক। তিনি নিজের নাম জাকির হোসেন (৩২) বলে দাবি করেছেন।

 

১৫ দিন আগে আল্ট্রাসনোগ্রাম মেশিনের ‘প্রোব’ যন্ত্রাংশটি চুরি করার কথা হাসপাতাল কর্তৃপক্ষের কাছে স্বীকার করেছেন আটক যুবক।  

সোমবার (২৮ মার্চ) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের ২য় তলা থেকে তাকে আটক করে কর্মচারী ও আনসার সদস্যরা।

হাসপাতাল সুত্র জানায়, আনুমানিক ১৫ দিন আগে ঢামেকের নতুন ভবনের ২য় তলায় ফিজিক্যাল থেরাপি ইউনিটে আল্ট্রাসনোগ্রাম মেশিনের ‘প্রোব’ যন্ত্রাংশ চুরি হয়। ঘটনার পর সিসিটিভি ফুটেজে যে ব্যক্তিকে দেখা যায় তার চেহারা স্মরণ করে রাখে সেখনকার কর্মচারী-চিকিৎসকরা। আজ দুপুরে সেই যুবককে আবার সেখানে দেখতে পেয়ে কর্মচারীরা চিনে ফেলে। সঙ্গে সঙ্গে তাকে আটক করে আনসার সদস্যদের হাতে তুলে দেওয়া হয়।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জানান, ওই যু্বক এর আগে হাসপাতালে সিসিটিভি ক্যামেরা স্থাপনের কাজ করছিলো। এছাড়া হাসপাতালে যাওয়া আসা রয়েছে তার। দুই সপ্তাহ আহে সে নতুন ভবন থেকে আল্ট্রাসনোগ্রাম মেশিনের ‘প্রোব’ যন্ত্রাংশটি চুরি করে নিয়ে যায়। আজকে একই কাজে আবার আসলে তাকে আটক করা হয়।
তিনি জানান, সব ধরনের যন্ত্রাংশ আটক যুবকের চেনাজানা। সেই সুবাধে ছদ্মবেশে এই অপকর্ম করে আসছিলো ধারণা করা হচ্ছে। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য তাকে শাহবাগ থানায় হস্তান্তর করা হবে।

এদিকে ওই যুবক হাসপাতাল কর্তৃপক্ষের কাছে অভিযোগের বিষয়টি স্বীকার করে নিজের নাম জাকির হোসেন, বাবার নাম আবুল কালাম বলে দাবি করেছেন। তার বাড়ি গাইবান্ধার ফুলছড়ি উপজেলার এরেন্ডা বাড়ি গ্রামে। বর্তমানে আজিমপুর মোশারফ চেয়ারম্যান গলিতে থাকেন। চুরি করে নিয়ে যাওয়া ৬০ থেকে ৬৫ হাজার টাকা মূল্যমানের সেই যন্ত্রাংশটি তার বাসায় রয়েছে বলে জানায় যুবক।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এজেডএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।