ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে ১১২ মণ জাটকা জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
চাঁদপুরে ১১২ মণ জাটকা জব্দ

চাঁদপুর: চাঁদপুরের মতলব উত্তর উপজেলার আমিরাবাদ মৎস্য আড়ত এলাকা থেকে চার হাজার ৫০০ কেজি (১১২.৫ মণ) জাটকা জব্দ করেছে কোস্টগার্ড সদস্যরা।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে কোস্টগার্ড মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বাংলানিউজকে এ তথ্য জানান।

 

তিনি বলেন, গোপন তথ্য পেয়ে মঙ্গলবার ভোরে মতলব উত্তর উপজেলার আমিরাবাদ মৎস্য আড়ত এলাকায় অভিযান চালায় কোস্টগার্ড। নেতৃত্ব দেন কোস্টগার্ড ঢাকা জোন অধিনস্থ বিসিজি আউটপোস্ট মোহনপুর কর্তৃক সাব লেফটেন্যান্ট ফজলুল হক। অভিযানে মাছের আড়ত তল্লাশি করে ৪ হাজার ৫০০ কেজি জাটকা জব্দ করা হয়।

অভিযানকালে উপস্থিত ছিলেন মতলব উত্তর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা সাইফুল ইসলাম।  

তিনি আরও বলেন, পরবর্তীতে মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দ জাটকা স্থানীয় ২৫টি এতিমখানা ও গরীব দুস্থদের মধ্যে বিতরণ করা হয়।  

ইলিশের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে চলতি মাসের ০১ মার্চ থেকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত দুই মাস জাটকা রক্ষায় পদ্মা-মেঘনার অভয়াশ্রম এলাকায় ইলিশসহ সব ধরনের মাছ ধরা, বেচা-কেনা, মজুদ ও পরিবহন নিষিদ্ধ করেছে সরকার। আইন অমান্যকারীর বিরুদ্ধে সর্বোচ্চ দুই বছরের কারাদণ্ড বা ৫ হাজার টাকা জরিমানা অথবা উভয় দণ্ডের বিধান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।