ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

নেত্রকোনায় ঝড়-শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
নেত্রকোনায় ঝড়-শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি

নেত্রকোনা: নেত্রকোনায় দুটি উপজেলার ওপর দিয়ে বয়ে যাওয়া ঝড় ও শিলাবৃষ্টিতে ঘরবাড়ী গাছপালা বিনষ্ট ও উঠতি ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।  

বুধবার (২৯ মার্চ) সকাল ৫টার দিকে নেত্রকোনা সদর ও পূর্বধলা উপজেলার নারান্দিয়া ও খলিশাউর ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামের ওপর দিয়ে এ ঝড়-শিলাবৃষ্টি বয়ে যায়।

 

ক্ষতিগ্রস্থরা জানান, বুধবার ভোর ৫টার দিকে হঠাৎ করে আকাশ অন্ধকার হয়ে পুরো এলাকায় এক ধরনের ভূতুড়ে পরিস্থিতি সৃষ্টি হয়। এর অল্প সময়ের মধ্যে ব্যাপকভাবে ঝড়সহ শিলাবৃষ্টি শুরু হয়। আধা ঘণ্টা ধরে চলা এ ঝড়ের তাণ্ডবে আমের মুকুল, শশা ক্ষেত, বোরো ধান, লাউ ক্ষেত, কলার বাগান কুমড়াসহ উঠতি ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয় সেই সঙ্গে কাচা ঘরবাড়ি ও গাছপালার ব্যাপক ক্ষতি হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. নূরুজ্জামানর জানান, ঝড় ও শিলাবৃষ্টির কারণে বোরো ধান ও শাকসবজিসহ বিভিন্ন উঠতি ফসলের ক্ষতি হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষতির সঠিক পরিমাণ জানা সম্ভব হয়নি। মাঠ পর্যায়ে উপসহকারী কৃষি কর্মকর্তারা কাজ করছেন। ক্ষয়ক্ষতির বিস্তারিত তথ্য পেতে একটু সময় লাগবে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।