ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

উন্নত দেশ গড়তে দরকার স্থিতিশীল সরকার: পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
উন্নত দেশ গড়তে দরকার স্থিতিশীল সরকার: পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা: ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়তে দরকার স্থিতিশীল সরকার বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, দেশ স্বাধীন হয়েছে ৫২ বছর তবে আওয়ামী লীগ সময় পেয়েছে বঙ্গবন্ধুর সাড়ে তিন বছর, ১৯৯৬ থেকে ২০০১ সালে ৫ বছর ও বর্তমানে ১৪ বছর সব মিলিয়ে সাড়ে বাইশ বছর।

স্বাধীনতার ৫২ বছরের ২৯ বছরেই আওয়ামী লীগ ক্ষমতার বাইরে ছিল। এ ২৯ বছর দেশের কোনো উন্নতি হয়নি। তাই শেখ হাসিনা সরকার বারবার দরকার। ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়তে হলে এ সময়ে দরকার স্থিতিশীল সরকার।

বুধবার (২৯ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে জাহাঙ্গীর আলমের লেখা ‘স্বাধীনতার ৫২ বছর: প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন ও সেমিনারে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন বলেন, দুবাই এখন ইন্টারন্যাশনাল হাব, আমাদের মতো ১৯৭১ সালে দেশটি স্বাধীন হয়েছিল। কিন্তু সেই দেশটির অভাবনীয় পরিবর্তন হয়েছে। এ সাফল্যের পেছনে রয়েছে একটি স্থিতিশীল সরকার আর কমিটমেন্টাল ভিশন অব লিডারশিপ।

তিনি বলেন, লেখকের বইটি আরও আপডেট করা হলে ভালো হবে। বিএনপির সময় বিভিন্ন সূত্র কেমন ছিল। আর আওয়ামী লীগ গভমেন্টের সময় কেমন হলো এবং বর্তমান মাথাপিছু আয় ও রপ্তানি আয় প্রায় ৫২ বিলিয়ন ডলার এগুলো যুক্ত করতে পরামর্শ দিয়ে বইটি নির্বাচনের সময় খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করেন পররাষ্ট্রমন্ত্রী।  

সেমিনারে আরও উপস্থিত ছিলেন সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক, প্রধান আলোচক আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল, রওশান আরা মান্নান, দৈনিক প্রাচ্যবাণী সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
এমএমআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।