ঢাকা, সোমবার, ৮ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এক্সপ্রেসওয়েতে বিশেষ অভিযান, ২ দিনে ৩৪৩ মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
এক্সপ্রেসওয়েতে বিশেষ অভিযান, ২ দিনে ৩৪৩ মামলা

ফরিদপুর: দেশের একমাত্র এক্সপ্রেসওয়েতে যানবাহনের গতি নিয়ন্ত্রণে রাখতে বিশেষ অভিযান পরিচালনা করছে হাইওয়ে পুলিশের মাদারীপুর জোন।  অতিরিক্ত গতিতে যানবাহন চালনার অভিযোগে এই দুই দিনে মোট ৩৪৩টি মামলা হয়েছে।

সোমবার (২৭ মার্চ) থেকে শুরু হওয়া এ অভিযান চলেছে বুধবার (২৯ মার্চ) পর্যন্ত।

হাইওয়ে পুলিশের ফরিদপুরের পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা গেছে, প্রতি টিমে ১০ জন পুলিশ সদস্যকে অন্তর্ভুক্ত করে চারটি টিম গঠন করা হয়েছে। ফরিদপুরের ভাঙ্গা উপজেলার বগাইল টোল প্লাজা থেকে পদ্মা সেতু পর্যন্ত ৩২ কিলোমিটার মহাসড়কে উভয় প্রান্তে দুটি করে মোট চারটি টিম প্রতিদিন সকাল সাতটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত কাজ করছে। টিমগুলোর কার্যক্রম সার্বিকভাবে তদারকি করছেন পুলিশ সুপার মো. মাহবুবুল আলম।

কার্যালয় সূত্রে আরও জানা গেছে, প্রথম দিন সোমবার ১৯৬টি মামলা দায়ের করা হয়েছে এবং দ্বিতীয় দিন মঙ্গলবার ১৪৭টি মামলা হয়েছে।

পুলিশ সুপার মো. মাহবুবুল আলম বলেন, এক্সপ্রেসওয়েতে শৃঙ্খলা ফেরাতে এ বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। এদিকে চালকদের সচেতন করা হচ্ছে অপরদিকে আইন ভঙ্গ করে কেউ অতি গতিতে গাড়ি চালালে তাকে মামলা দিয়ে শাস্তির আওতায় আনা হচ্ছে।

তিনি বলেন, এই অভিযান বেশ ফলদায়ক হয়েছে, দু’দিনের অভিযানেই সড়কে শৃঙ্খলা ফিরেছে। অভিযানের খবর ছড়িয়ে পড়ার পর থেকেই অধিকাংশ চালকই স্বাভাবিক গতিতেই গাড়ি চালাচ্ছেন। এ কারণেই প্রথম দিনের চেয়ে দ্বিতীয় দিন মামলা কম হয়েছে।

পুলিশের এ কর্মকর্তা আরও বলেন, বেশিরভাগ দুর্ঘটনা অতিরিক্ত গতির কারণেই ঘটে থাকে, তাই গতি নিয়ন্ত্রণে রাখতে আগামীতেও তৎপর থাকবে হাইওয়ে পুলিশ।

বালাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।