ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ধরা পড়ায় সহকর্মীকে কুপিয়েছে চোরাকারবারিরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
ধরা পড়ায় সহকর্মীকে কুপিয়েছে চোরাকারবারিরা

সাতক্ষীরা: সুন্দরবনের কচুখালী খাল থেকে ২৬টি ভারতীয় গরু আটক করেছে রিভারাইন বিজিবির সদস্যরা। এ ঘটনায় দোষারোপ করে দেলোয়ার হোসেন নামে এক সহকর্মীকে কুপিয়ে আহত করেছে চোরাকারবারিরা।

বৃহস্পতিবার (৩০ মার্চ) আটক করা ২৬টি গরুর মধ্যে ২২টি বসন্তপুর কাস্টমসে জমা দেওয়া হয়েছে। এর আগে, বুধবার (২৯ মার্চ) রাতে সুন্দরবনের ভারতীয় সীমান্ত সংলগ্ন কচুখালী খাল থেকে গরুগুলো আটক করা হয়। এ সময় বহনের কাজে ব্যবহৃত একটি বিশালাকারের নৌকা জব্দ করা হয়েছে।

জানা যায়, আহত দেলোয়ার হোসেন শ্যামনগর উপজেলার পূর্ব কৈখালী গ্রামের মুনসুর আলীর ছেলে।

কৈখালী ইউপি সদস্য আব্দুর রশিদসহ স্থানীয় একাধিক সূত্র জানায়, রিভারাইন বিজিবির কৈখালী ক্যাম্পের সদস্যরা বুধবার রাতে সুন্দরবন সংলগ্ন সীমান্তবর্তী নদীতে অভিযান চালান। অভিযানে সুন্দরবনের কাছিকাটা রিভারাইন বিজিবির সহযোগিতায় ভারতের রায়মঙ্গল নদী সংলগ্ন বাংলাদেশ অংশের কচুখালী খাল থেকে গরু বোঝাই একটি নৌকা জব্দ করেন তারা। এ সময় গরু পারাপারের সঙ্গে জড়িতরা বনের মধ্যে পালিয়ে যান।

এদিকে, গরু আটকের পর বুধবার গভীর রাতে সহকর্মী দেলোয়ারকে কুপিয়ে মারাত্মকভাবে আহত করেছে চোরাকারবারিরা। দেলোয়ারের দাবি, তার ভুলে বিশাল গরুর চালান ধরা পড়ার অভিযোগ তুলে কৈখালী কয়ালপাড়ার মামুন, বাবলু ও আজিজুলের নেতৃত্বে ওই হামলা চালানো হয়। হামলার সঙ্গে জড়িতরা গরু চোরাচালানের সঙ্গে জড়িত উল্লেখ করে দেলোয়ার জানান, আগে ওই চক্রের সঙ্গে জড়িত থাকলেও এখন তিনি অপরাধ জগত থেকে সরে এসেছেন।

কৈখালী ইউপি চেয়ারম্যান শেখ আব্দুর রহিম ২৬টি গরু আটকের ঘটনা নিশ্চিত করে জানান, গরু আটকের ঘটনায় দেলোয়ার নামের একজনকে তার সহযোগীরা কুপিয়েছে। কয়েকটি গরু রেখে বাকি ২২টি গরু বসন্তপুর কাস্টমস অফিসে জমা দেওয়ার কথা তিনি জেনেছেন।

এসব বিষয়ে জানার জন্য কৈখালী ও নীলডুমুরস্থ রিভারাইন বিজিবির দায়িত্বশীলদের মোবাইল ফোনে বার বার যোগাযোগ করা হলেও কেউই ফোন রিসিভ করেননি। এমনকি ক্ষুদে বার্তা পাঠিয়েও তাদের কোনো সাড়া মেলেনি।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।