ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শরীয়তপুরে জমি নিয়ে সংঘর্ষ, নারীসহ আহত ১০

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
শরীয়তপুরে জমি নিয়ে সংঘর্ষ, নারীসহ আহত ১০

শরীয়তপুর: শরীয়তপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে তিন নারীসহ ১০ জন আহত হয়েছে।  

শুক্রবার (৩১ মার্চ) সকাল ১০টার দিকে সদর উপজেলার কোয়ারপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

 

আহতদের শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় উভয় পক্ষই থানায় মামলার প্রস্তুতি নিচ্ছে।

আহতরা হলেন- পনু মাদবর (৬৫), আয়শা বেগম (৫৫), রমজান মাদবর (৩০), ইলিয়াস মাদবর (৫০), জোসনা বেগম (২৮) মিনারা বেগম (৩৮) রুবেল মাদবর (৩৪), মনির মাদবর (৪৫), আলী হোসেন মাদবর  (৪০) ও আমির হোসেন মাদবর (৩৫)।  

পুলিশ ও উভয় পক্ষের সঙ্গে কথা বলে জানা গেছে, কোয়ারপুর গ্রামের পনু মাদবর ও ইলিয়াছ মাদবর গংদের সঙ্গে একই এলাকার মনির মাদবর ও আলী হোসেন মাদবর গংদের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। বিরোধপূর্ণ জমির গাছ কাটাকে কেন্দ্র করে শুক্রবার সকালে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে।  

এতে পনু মাদবর ও ইলিয়াছ মাদবর পক্ষের তিন নারীসহ ৭জন আহত হন। তাদের সাত জনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর দিকে মনির মাদবর ও আলী হোসেন মাদবর পক্ষের আহত তিন জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

পনু মাদবর বলেন, আমরা আমাদের জমির গাছ কাঁটতে গেলে মনির মাদবর ও আলী হোসেন মাদবর লোকজন নিয়ে বাড়িতে এসে আমাদের ওপর অতর্কিত হামলা করে। এতে বাড়ির ৩ মহিলাসহ ৭ জন গুরুতর আহত হয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি নিচ্ছি।  

আলী হোসেন মাদবর বলেন, পনু মাদবর গংরা লোকজন নিয়ে আমাদের জমির গাছ জোরপূর্বক কেটে নিয়ে যাচ্ছিল। আমরা বাঁধা দিতে গেলে তারা আমাদের ওপর হামলা করে। এতে আমরা ৩ জন আহত হয়েছি। এ ঘটনায় আমরা মামলা করবো।  

পালং মডেল থানার ওসি মোহাম্মদ আক্তার হোসেন বলেন, কোয়ারপুরে জমি সংক্রান্ত বিরোধে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ১০ জন হাসপাতালে ভর্তি হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থল পুলিশ পাঠানো হয়েছে। আর হাসপাতালে আহতদের খোঁজখবর নেওয়া হয়েছে।  

তবে এ ঘটনায় কোনো পক্ষই এখনো থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।