ঢাকা, মঙ্গলবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩০, ৩০ মে ২০২৩, ১০ জিলকদ ১৪৪৪

জাতীয়

জুমার পর পল্টনে ধাওয়া-পাল্টা ধাওয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
জুমার পর পল্টনে ধাওয়া-পাল্টা ধাওয়া

ঢাকা: রাজধানীর পল্টনে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সামনে জুমার নামাজের পর একটি ধর্মীয় সংগঠন মিছিল বের করলে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

এ ঘটনায় মিছিল থেকে বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ।

ঘটনাস্থলে থাকা প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার (৩১ মার্চ) জুমার নামাজ শেষে বায়তুল মোকাররমের উত্তর গেটে ‘ইসলামী কানুন বাস্তবায়ন কমিটি’র ব্যানারে নাগরিকদের ধর্ম পালনের অধিকার নিশ্চিত করার দাবিতে মিছিল বের করা হয়। পুলিশ এতে বাধা দিলে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়।  

পুলিশের সঙ্গে ধাওয়া-পালটা ধাওয়ায় সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে কয়েকজনকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, রাজধানীর শাহজাদপুরে সুবাস্তু টাওয়ারের পাশে একটি প্রতিষ্ঠানে তারাবির নামাজ পড়া অবস্থায় ইমাম ও নারী মুসল্লিসহ ১৬ জনকে আটক করে রিমান্ডে নেওয়া হয়। ফলে তারা মনে করছেন, এতে সাধারণ মুসল্লিদের ধর্ম চর্চায় বাধা সৃষ্টি হচ্ছে। তারই প্রতিবাদে আজ শুক্রবার (৩১ মার্চ) জুমার নামাজের পর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইটে প্রতিবাদ সমাবেশ করেছেন ইসলামী কানুন বাস্তবায়ন কমিটি নামক সংগঠনটি।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান জানান, রাস্তা বন্ধ করে বিক্ষোভ মিছিল করায় তাতে বাধা দিলে আন্দোলনকারীরা পুলিশের ওপর চড়াও হয়। মিছিল থেকে কয়েকজনকে আটক করা হয়েছে। অভিযান এখনও চলছে।  

আটকদের জিজ্ঞাসাবাদ করে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ডিএমপির এই কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
এসজেএ/ইএসএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa