ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের মানববন্ধন

ঠাকুরগাঁও: ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিসহ প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা প্রত্যাহার ও ঢাকার সাভারে সংবাদ প্রকাশের জের ধরে গ্রেফতার হওয়া প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান সামসের নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করেছেন ঠাকুরগাঁওয়ের সাংবাদিকরা।

শুক্রবার (৩১ মার্চ) সাংবাদিকদের আয়োজনে শহরের চৌরাস্তায় এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ নিরাপদ সড়ক চাই এর ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি আবু মহিউদ্দিন, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক আহসান হাবিব বাবু, সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টোর জিয়াউর রহমান বকুল, প্রথম আলোর প্রতিনিধি মজিবর রহমান খান, ডেইলী স্টারের ঠাকুরগাঁও প্রতিনিধি কামরুল হাসান রুবায়েদ, এটিএন নিউজের সাংবাদিক এম এ সামাদসহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

এসময় মানববন্ধনে তারা বলেন, স্বাধীন সাংবাদিকতায় বড় প্রতিবন্ধকতা হচ্ছে ডিজিটাল নিরাপত্তা আইন। সাংবাদিকদের নানাভাবে এ আইনের মাধ্যমে মিথ্যা মামলায় জড়ানো হচ্ছে, হয়রানি ও নির্যাতন করা হচ্ছে। তাই দ্রুত এ কালো আইন বাতিল করে সরকারকে স্বাধীন সাংবাদিকতায় সহযোগিতার করার দাবিসহ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিক নির্যাতনের সঙ্গে জড়িতদের গ্রেফতার করার দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।