ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

জাতীয়

ইমামের বেতনের টাকা নিয়ে সংঘর্ষ, আহত ২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
ইমামের বেতনের টাকা নিয়ে সংঘর্ষ, আহত ২

রাজশাহী: রাজশাহীর পুঠিয়ায় মসজিদের ইমামের বেতনকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে মসজিদ কমিটির সভাপতির ছেলে ও ভাতিজাকে কুপিয়ে জখম করা হয়েছে।

 

শুক্রবার সন্ধ্যার দিকে উপজেলার জিউপাড়া ইউনিয়নের পশ্চিম ধোপাপাড়া জামে মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা আহত দুজনকে উদ্ধার করে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করে।

আহতরা হলেন- ওই মসজিদ কমিটির সভাপতি আবুল কালাম আজাদের ছেলে জুয়েল (৩৫) ও ভাতিজা মিজানুর রহমান (৩০)।

মসজিদের ইমাম হাফেজ আলমগীর হোসেন বলেন, এলাকার লোকজনের অনুদানে তাদের বেতন দেওয়া হয়। অনেক মুসল্লি আছেন যারা প্রতিমাসে নির্দিষ্ট হারে চাঁদা দেন। এরমধ্যে গত কয়েক মাস থেকে কয়েকজন নিয়মিত চাঁদা দেননি। যার কারণে শুক্রবার মসজিদের ব্যবস্থাপনা কমিটিসহ কয়েকজন আলোচনায় বসেন। এই নিয়ে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে সবাই নিজের বাড়ি চলে যায়। এরপর বাইরে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় দুজনকে কুপিয়ে জখম করা হয়।

মসজিদ কমিটির সভাপতি আবুল কালাম আজাদ বলেন, প্রতিবেশী আব্দুস সালাম ও তার অনুসারিরা গত কয়েক মাস থেকে ইমামের বেতনের জন্য ধার্য করা টাকা দিচ্ছেন না। শুক্রবার সেই টাকা চাওয়ায় তিনি কমিটির লোকজনের ওপর ক্ষিপ্ত হয়ে ওঠেন। আর এর জেরে তার ছেলে ও ভাতিজাকে চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর জখম করেছেন তারা। বর্তমানে তারা রামেক হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।

এই ব্যাপারে জানতে চাইলে রাজশাহীর পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক হোসেন বলেন, বিষয়টি লোক মুখে তিনি শুনেছেন। তবে এখনও থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১০১৬ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২৩
এসএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।