ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

এবার ৩ সাংবাদিকের নামে আ.লীগ নেতার মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
এবার ৩ সাংবাদিকের নামে আ.লীগ নেতার মামলা

মেহেরপুর: মুজিবনগরের তিন সাংবাদিকের নামে মানহানির মামলা দিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা ও ইউনিয়ন পরিষদের এক মেম্বার।

টিসিবি পণ্য নিয়ে অনিয়মের সংবাদ প্রকাশ করায় ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দাবি করে তিন সাংবাদিকের নামে এ মামলা করা হয়েছে।

 

এই মামলার ঘটনায় মেহেরপুরের সাংবাদিকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেলে মেহেরপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে মামলাটি দায়ের করেন মুজিবনগরের বাগোয়ান ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাকিব।

মামলাটি আমলে নিয়ে আদালতের বিচারক তদন্তের নির্দেশ দিয়েছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই)।

মামলার আসামিরা হলেন - ঢাকা থেকে প্রকাশিত দৈনিক জবাবদিহির মুজিবনগর প্রতিনিধি শাকিল রেজা, চুয়াডাঙ্গা থেকে প্রকাশিত দৈনিক মাথাভাঙ্গার মুজিবনগর প্রতিনিধি শেখ শফি এবং সময়ের সমীকরণের মুজিবনগর প্রতিনিধি সোহাগ মণ্ডল।

গত ২৫ মার্চ দৈনিক জবাবদিহি, দৈনিক মাথাভাঙ্গা ও দৈনিক সময়ের সমীকরণে ‘সাংবাদিকদের নাম ভাঙিয়ে টিসিবি পণ্য নিলেন ইউপি সদস্য রাকিব’ শিরোনামে সংবাদ প্রকাশ হয় আওয়ামী লীগের ওই নেতা নামে।

মামলার এজাহারে বাদী লিখেছেন, তিনি একজন সমাজপতি এবং স্থানীয় ইউপি সদস্য, তিনটি স্কুলের সহ—সভাপতি এবং বাগোয়ান ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগেরও সভাপতি। এছাড়াও তিনি ১৫টি প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত বলে দাবি করেছেন।  

বাদী দাবি করেছেন, বাগোয়ান ইউনিয়ন পরিষদের ৫ ও ৬ নং ওয়ার্ড ঢোলমারী ও রতনপুর, বল্লভপুরে ও বাগোয়ান ওবায়দুল ইসলাম (সোনার) আম বাগানে টিসিবির মালামাল বিক্রয় হচ্ছিল। আমি কখনো টিসিবির মালামাল ক্রয় করিনি। এরপরও আসামিরা সংবাদ প্রকাশ করে।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।