ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে ডিএনসিসির অভিযান, জরিমানা ৪০ হাজার টাকা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে ডিএনসিসির অভিযান, জরিমানা ৪০ হাজার টাকা 

ঢাকা: নিত্য-প্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে রাজধানীর উত্তরায় বিডিআর কাঁচা বাজারে অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। এসময় চারটি দোকানকে জরিমানা করা হয়েছে চল্লিশ হাজার টাকা।

সোমবার (৩ এপ্রিল) দুপুরে রাজধানীর উত্তরায় বিডিআর কাঁচা বাজারে অভিযান পরিচালিত হয়।  

অভিযানে নিত্যপণ্যের দোকানে মূল্য তালিকা দৃশ্যমান জায়গায় প্রদর্শন না করা এবং মোড়কজাত পণ্যে লেবেলিং ও আবশ্যক তথ্য না থাকায় চারটি দোকানে চল্লিশ হাজার টাকা জরিমানা করা হয়।  

অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ডিএনসিসির এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাহবুব হাসান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান।  

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাহবুব হাসান বলেন, রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য নিয়মিত অভিযানের অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানকালে মূল্য তালিকা প্রদর্শন না করায় এবং মোড়কজাত পণ্যে লেবেলিং ও আবশ্যক তথ্য না থাকার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী চারটি দোকানকে চল্লিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি তাদের সর্তক করে দেওয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. জুলকার নাইন, ডিএনসিসির বাজার মনিটরিং কমিটির আহ্বায়ক ৩২নং ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ হাসান নূর ইসলাম ও কমিটির সদস্য সচিব উপ-প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মনিরুজ্জামান মৃধা প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২৩
এমএমআই/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।