ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভেদরগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধ ভাই-বোনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
ভেদরগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধ ভাই-বোনের মৃত্যু

শরীয়তপুর: শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুরে অগ্নিকাণ্ডের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় সামিয়া (১১) ও আরাফাত (৮) নামে আপন দুই ভাই-বোনের মৃত্যু হয়েছে। এছাড়া গুরুতর আহত আরও একজন চিকিৎসা নিচ্ছেন।

মঙ্গলবার (০৪ এপ্রিল) ভোর সাড়ে ৪টার দিকে কাছাকাছি সময়ের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইউনিটে তাদের মৃত্যু হয়।

এর আগে সোমবার (০৩ এপ্রিল) দিনগত রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে সখিপুর থানার সখিপুর ইউনিয়নের আশ্রাফ বেপারীর কান্দি গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তারা ওই গ্রামের অটোচালক মনসুর ঢালীর সন্তান।

স্থানীয় ও সখিপুর থানা পুলিশ সূত্রে জানা গেছে, মনসুর ঢালীর দুই মেয়ে ও এক ছেলে একই ঘরে ঘুমিয়ে ছিল। সোমবার দিনগত রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে হঠাৎ টিনের দোচালা ঘরে আগুন লাগলে মনসুরের স্ত্রীর চিৎকারে আশেপাশের মানুষ এগিয়ে এসে দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। এ সময় একই বিছানায় ঘুমন্ত মীম (১৩), সামিয়া (১১) ও আরাফাত (৮) আগুনে দগ্ধ হয়। এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের সহায়তায় অগ্নিদগ্ধ তিন ভাইবোনকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইউনিটে পাঠানো হয়। পরে মঙ্গলবার ভোর সাড়ে ৪টার কাছাকাছি সময়ের ব্যবধানে দিকে সামিয়া ও আরাফাত মৃত্যু হয়।

এদিকে, মঙ্গলবার দুপুরে নিহত ভাই-বোনের মরদেহ ঢাকা থেকে ভেদরগঞ্জ উপজেলা চত্তরে এসে পৌঁছেছে। উপজেলা প্রশাসন ইতোমধ্যে নিহত ভাই-বোনের পরিবারকে ১০ হাজার টাকা ও জেলা প্রশাসনের পক্ষ থেকে দুই জনের জন্য ২৫ হাজার করে মোট ৫০ হাজার টাকা দেওয়ার কথা রয়েছে।

ভেদরগঞ্জ ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত ষ্টেশন অফিসার জিএম আমির হোসেন বলেন, সখিপুরে অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত আমরা ঘটনাস্থলে পৌঁছে দেখি স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে এনেছেন। এ ঘটনায় মারাত্মক অগ্নিদগ্ধ তিন ভাইবোনকে আমরা দ্রুত ঢাকা মেডিকেলের শেখ হাসিনা বার্ন ইউনিটে পাঠাই। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। এ ঘটনায় আনুমানিক দুই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন বলেন, মঙ্গলবার দুপুরে নিহত ভাই বোনের মরদেহ ঢাকা থেকে ভেদরগঞ্জ উপজেলা চত্তরে এসে পৌঁছেছে। উপজেলা প্রশাসনক ইতোমধ্যে ক্ষতিগ্রস্ত পরিবারকে ১০ হাজার টাকা ও জেলা প্রশাসনের পক্ষ থেকে দুই জনের জন্য ২৫ হাজার করে মোট ৫০ হাজার টাকা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।