ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

বঙ্গবাজারে আগুন নিয়ন্ত্রণে কাজ করে ২২ ফায়ার স্টেশনের ৪৮টি ইউনিট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
বঙ্গবাজারে আগুন নিয়ন্ত্রণে কাজ করে ২২ ফায়ার স্টেশনের ৪৮টি ইউনিট

ঢাকা: বঙ্গবাজারে ভয়াবহ অগ্নকাণ্ডের সূত্রপাত আদর্শ মার্কেট থেকে হলেও তা পুরো মার্কেটসহ বরিশাল প্লাজায়ও ছড়িয়ে পড়ে। আগুন ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে তা নিয়ন্ত্রণে কাজ করে একে একে ২২টি ফায়ার স্টেশনের ৪৮টি ইউনিট।

মঙ্গলবার (০৪ এপ্রিল) ৬টা ১০ মিনিটে আগুনের সুত্রপাত হয়। পরে ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট তা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় বেলা ১২টা ৩৬ মিনিটে। ফায়ার সার্ভিস সদর দপ্তর থেকে মিডিয়া কর্মকর্তা শাজাহান শিকদার এ তথ্য জানিয়েছেন।

তিনি বাংলানিউজকে জানান, অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতি তদন্ত সাপেক্ষ। এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের আটজন আহত হয়েছেন। আহতরা ঢাকা মেডিকেলে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া বিপুল পরিমাণ মানুষের ভিড়ে অগ্নিনির্বাপণ বিলম্বিত ও বাধাগ্রস্ত হয়।

তিনি আরও জানান, উৎসুক জনতা ফায়ার সার্ভিসের ১১টি গাড়ি এবং অধিদপ্তরের ভেতরে প্রবেশ করে ইআরসিসি ভবন ও রিসিপশন ভবন ভাঙচুর করে এবং ফায়ার সার্ভিসের কর্মীদের মারধর করেন। বাইরে থেকেও উচ্ছৃঙ্খল লোকজন অধিদপ্তরের ভেতরে বৃষ্টির মতো ইট-পাটকেল নিক্ষেপ করেন। অগ্নিনির্বাপণের সময়ও আমাদের অনেক কর্মী মারধরের শিকার হন। পরে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ ও বিজিবি সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৩
এজেডএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।