ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গায় দুই প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
চুয়াডাঙ্গায় দুই প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা

চুয়াডাঙ্গা: অস্বাস্থ্যকরভাবে তেল ও মুড়ি তৈরি, মুড়ির প্যাকেটে অসত্য বিজ্ঞাপন দেওয়ার অপরাধে চুয়াডাঙ্গায় দুই প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিফতর চুয়াডাঙ্গা।  

বুধবার (৫ এপ্রিল) দুপুর বেলা সাড়ে ১২টার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলার হাতিকাটা ও আলুকদিয়া বাজার এলাকায় ভ্রাম্যমাণ অভিযান চালিয়ে তেল, মুড়ি ফ্যাক্টরি, কোমল পানীয় ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করার সময় এ জরিমানা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, চুয়াডাঙ্গা সদর উপজেলার আলোকদিয়ার হাতিকাটায় মেসার্স ইনসাফ অয়েল অ্যান্ড মুড়ি ফ্যাক্টরিকে পূর্বে সতর্ক করা স্বত্ত্বেও অস্বাস্থ্যকরভাবে তেল ও মুড়ি তৈরি, মুড়ির প্যাকেটে অসত্য বিজ্ঞাপন দিয়ে আসছিলেন। এ অপরাধে ওই প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৩ ও ৪৪ ধারায় ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।  

পরে আলুকদিয়া বাজারের মেসার্স আনারস মুড়ি ফ্যাক্টরিতে একই অপরাধে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে দুই প্রতিষ্ঠানকে সর্বমোট ৫৫ হাজার টাকা জরিমানা করে সতর্ক করে দেওয়া হয়।

এ অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা পুলিশের একটি টিম।

বাংলাদেশ সময়:১৫০০ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।